২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

দুর্গাপুরে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ক্ষতি

 তোবারক হোসেন খোকন সমকালনিউজ২৪

নেত্রকোনার দুর্গাপুরে রোববার বিকেল শুরু হওয়া আধাঘন্টা ব্যাপি শিলাবৃষ্টি সহ বৈশাখী ঝড়ো হাওয়ায় উঠতি বোরো ফসল ও সব্জির ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলার প্রায় সাতটি ইউনিয়ন ও পৌরসভার উপর দিয়ে শীলা বৃষ্টি সহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়া চন্ডিগড়, বাকলজোড়া, কাকৈরগড়া ও বিরিশিরি ইউনিয়নের আংশিক বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা আনিসুর রহমান জানান এ বছর উপজেলায় প্রায় ১৮ হাজার হেক্টর জমিতে বোরো চাষ করা হয়েছে। যে পরিমান শিলা বৃষ্টি হয়েছে, এতে ৩০% থোউর বের হওয়া ধানের ক্ষতি হওয়ায় সম্ভাবনা রয়েছে। এছাড়া কুমরা, তরমুজ, শাকসবজি আবাদ হয়েছে ৪শত হেক্টর জমিতে এর মধ্যে ৭০ হেক্টর জমির উৎপাদিত পন্য সম্পুর্ণভাবে বিনষ্ট হওয়ার সম্ভাবনাও রয়েছে। কৃষক আব্দাল হোসেন, অবনী কান্ত, আঃ মোতালেব, মোঃ ছোবাহান জানিয়েছেন দুই থেকে আড়াইশ গ্রাম ওজনের শিল পরায় অনেক ধানের ফুল পড়ে গেছে। এবার ধানের চেয়ে শত শত একর ক্ষেত চিটায় পরিনত হবে। এ ছাড়া শিলের প্রভাব ও ঝড়ে তরমুজ, বাদাম, ডাল ও দেশি আমের ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে