১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল

দুর্গাপুরে সোলার লাইট স্থাপন প্রকল্পের উদ্বোধন

 দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়ন থেকে কাকৈরগড়া ইউনিয়নের ঝাঞ্জাইল বাজার পর্যন্ত অন্ধকারাচ্ছন্ন রাস্তা গুলো আলোকিত করার লক্ষে ১শত টি সোলার লাইট স্থাপন প্রকল্প উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ প্রকল্পের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায়, বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশান এজেন্সি (জাইকা)‘র অর্থায়নে ১২ কিলোমিটার রাস্তায় ৩০ লক্ষ টাকা ব্যায়ে ১শত টি সোলার লাইট প্রকল্পের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, উপজেলা প্রকৌশলী খোয়াজুর রহমান, জাইকা প্রতিনিধি পবিত্র চন্দ্র দাস, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, উপজেলা সিএ মো. আহসান উল্লাহ আরিফ প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান বলেন, রাতের বেলায় অন্ধকারের কারণে সড়কের অনেক স্থানে পথচারিদের নানা ধরনের সমস্যায় পড়তে হতো। কিন্তু এখন সড়কের পাশে সোলার স্ট্রিট লাইট স্থাপন করায় পুরো সড়ক জুড়ে আলোকিত হয়ে যাবে। যে কারণে সড়কের অনেক দূরবর্তি এলাকা পর্যন্ত দেখা যাবে। এগুলো সরকারি সম্পদ এর রক্ষনাবেক্ষনের জন্য এলাকার সকল শ্রেনী পেশার মানুষকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে