১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

নওগাঁর জেরিন পিএসসি পরীক্ষায় ৬০০ নম্বর পেয়ে দৃষ্টান্তর স্থাপন করেছে।

 নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: সমকালনিউজ২৪

নওগাঁর মেয়ে সারা জেরিন এক অনন্য দৃষ্টান্তর স্থাপন করেছে। সদ্য প্রকাশ হওয়া পিএসসি পরীক্ষায় সর্বোচ্চ ৬০০ নম্বরের মধ্যে ৬০০নম্বর পেয়ে দেশ সেরা হয়েছে এই জেরিন । নওগাঁর মহাদেবপুর উপজেলার কলোনী পাড়ার বাসিন্দা সারা জেরিনের এ সাফল্যে উচ্চচ্ছি¡ত মহাদেবপুরসহ নওগাঁবাসী। সাফল্যময় ফলাফলের অধিকারী এ শিক্ষার্থীকে অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন মহল থেকে ।

 

সারা জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্ডেন থেকে এবারের পিএসসি পরিক্ষায় অংশ নেয় । পরীক্ষা দেওয়ার পর থেকে ভাল ফলাফল আশা ছিল তার । কিন্ত সকল কে তাক লাগিয়ে দেয় যখন দেখে ৬ টি পরীক্ষার প্রতিটিতে শতভাগ নম্বর অর্জন করা। সারা জেরিনের পিতা সারোয়া হোসেন পেশায় একজন সরকারী চাকুরীজীবী এবং মা গৃহিনী । দু’ভাই বোনের মধ্যে সারা জেরিন ছোট। পরিবারের নজরদারী আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিল সারা জেরিনের সাফল্যর অন্যতম কারন।

 

সারা জেরিনের বাবা সারোয়ার হোসেন বলেন, সারা জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পড়ার বিষয়ে কখনো চাপ দিতে হয়নি আমাকে। সে প্রবল ইচ্ছে শক্তিকে কাজে লাগাতো। তবে সে কোচিং বা প্রাইভেট কে খুব গুরুত্ব দিতো না ।

 

সারা জেরিন বলে, আমি পরিক্ষা দেওয়ার পর দৃঢ় আশা বাদি ছিলাম যে ট্যালেন্ট পুল পাবো। প্রতিটি পরীক্ষায় ১শ পাওয়ার ধারাবাহিকতা আগামীতেও ধরে রাখতে চাই। আমি ভবিষ্যতে একজন ভাল মানুষ হয়ে মানব সেবা করতে চাই। আমি বড় হয়ে ডাক্তার হতে চাই এবং অসহায়-গরীব মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চাই।

 

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, আমরা সারা জেরিনকে নিয়ে গর্বিত। তার ভেতর আলাদা একটা মেধা লক্ষ করি। সে অনুয়ায়ী তাকে দিক নির্দেশনা দিই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারা জেরিনের অন্যতম একটি দিক। পড়াশুনার পাশাপাশি সারা জেরিন গান কৌতুক ও আবৃত্তি করতো। সবক্ষেত্রেই তার সমান দখল।
নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মন্ডল বলেন, সারা জেরিন সৃষ্টিকর্তার প্রদত্ত মেধায় মেধাবী। এটা আমাদের দেশের মধ্যে নজির সৃষ্টিকারী একটি দৃষ্টান্তর। আমরা সারা জেরিনকে নিয়ে গর্বিত। আমরা তার আগামী জীবনের সফলতা কামনা করছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে