২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

নতুন মন্ত্রিসভায় ঠাঁই পেলেন ৪ টিভি মালিক!

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে যে সরকার গঠন করতে যাচ্ছে তাতে ঠাঁই পেয়েছেন ৪ টিভি মালিক। ৪৬ সদস্যের এ মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী থাকছেন।

 

রোববার (০৬ জানুয়ারি) সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম এ তথ্য জানান।

 

মন্ত্রিপরিষদে ঠাঁই পাওয়া দুই মন্ত্রী, দুই প্রতিমন্ত্রী এবং এক উপ-মন্ত্রী সরাসরি গণমাধ্যমের সঙ্গে জড়িত।

 

নতুন মন্ত্রিসভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন গোলাম দস্তগীর গাজী। তিনি নারায়ণগঞ্জ-১ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হন। এ ব্যবসায়ী সংসদ সদস্য গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেডর (জিটিভি) মালিক।

 

শিল্প প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া কামাল আহমেদ মজুমদারের মালিকানায় রয়েছে মোহনা টেলিভিশন। তিনি ঢাকা-১৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া মো. শাহরিয়ার আলমের মালিকানায় রয়েছে দুরন্ত টেলিভিশন। তিনি রাজশাহী-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

 

এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পাওয়া মহিবুল হাসান চৌধুরীর (নওফেল) মালিকায় রয়েছে বিজয় টেলিভিশন। তিনি চট্টগ্রাম-৯ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

 

বঙ্গভবনে সোমবার (৭ জানুয়ারি) বিকেলে নতুন মন্ত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। এরপর থেকেই তারা দায়িত্ব পালন শুরু করবেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
ওপরে