২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

নদী ও খাল পুনরুদ্ধারে বরগুনা প্রেস ক্লাবের আয়োজনে গোলটেবিল বৈঠক

 মোঃ আসাদুজ্জামান,বরগুনাঃ সমকালনিউজ২৪

বরগুনা পৌর শহরের খাকদন নদী, ভাড়ানীখালের দু’পাড় সংরক্ষণ, কালভার্ট, বেড়িবাঁধ সংস্কারসহ অভ্যন্তরীণ নদী ও খালখননসহ উন্নয়নে করণীয় শীর্ষক ‌গোলটেবিল বৈঠকের আয়োজন করে বরগুনা প্রেস ক্লাব। প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জাফর হোসেন হাওলাদারের সভাপতিত্ব রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত ২ ঘণ্টা ব্যাপী গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক পানি উন্নয়ন বোর্ড, পটুয়াখালী সার্কেল, মো. কাইছার আলম।

আরও উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী মো. নুরুল ইসলাম, পটুয়াখালীর জেলা ও দায়রা জজ রোকসানা বেঞ্চু, বরগুনা পৌরসভার মেয়র আ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ। আলোচনায় অংশগ্রহণ করেন মো. হাসানুর রহমান, জাকির হোসেন মিরাজ, মনির হোসেন কামাল, মুশফিক আরিফ।

গোলটেবিল বৈঠকে খাকদন নদী ও ভাড়ানীখালের দু’পাড় উঁচু করে ব্লক ও গাইডওয়াল নির্মাণসহ বনায়ন, শহরের জলাবদ্ধতা প্রতিরোধে কালভার্ট ও স্লুইসগেটগুলো সংস্কার, খাকদন নদী, ভাড়ানীখাল খনন, শহরের পর্যটন শিল্পকে দৃষ্টিনন্দন করার বিষয় আলোচনা করা হয়।

তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কাইছার আলম বলেন, পূর্ণাঙ্গ সমীক্ষা ছাড়া প্রকল্প গ্রহণ করা যায় না। বরগুনায় ৫টি প্রকল্প অনুমোদন চাওয়া হলেও ২টি প্রকল্প অনুমোদন করা হয়। খাকদন নদী ও ভাড়ানীখালের পূর্ণাঙ্গ সমীক্ষা করে অনুমোদন প্রস্তাব করা যেতে পারে। খাকদন নদী পুনরুদ্ধারে যদি আপনারা আগ্রহী হন তা’হলে পানি উন্নয়ন বোর্ড উদ্যোগ নেবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে