২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

নাশকতা প্রতিরোধে নামছেন লাইফ সেভিং ফোর্সের ৬ হাজার সদস্য

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিন মারামারি, অগ্নিসংযোগসহ যে কোনো ধরনের নাশকতামূলক ব্যবস্থা প্রতিরোধে সারাদেশে দ্য লাইফ সেভিং ফোর্সের প্রায় ৬ হাজার সদস্যকে নিয়োজিত করা হয়েছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের এ সদস্যরা বিভাগীয় পর্যায়ে বিভিন্ন টিমে মোতায়েন থেকে কাজ করবেন বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ।

 

শাকিল নেওয়াজ বলেন, দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে সমন্বয় রেখে নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রাখার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সর্বদা প্রস্তুত। নির্বাচনের দিন দেশজুড়ে প্রায় ৬ হাজার সদস্য নিয়োজিত থাকবেন। যেসব কেন্দ্র বেশি ঝুঁকিপূর্ণ সেসব এলাকায় ফায়ার সার্ভিসের রেসকিউ টিমের সদস্যরা দায়িত্ব পালন করবেন। দ্য লাইফ সেভিং ফোর্স ইতোমধ্যে নির্বাচন কার্য সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিভাগীয় পর্যায়ে ফায়ার মনিটরিং ও সমন্বয় করেছে। প্রত্যেক সদস্যের এ বিষয়ে কী করণীয় এবং তার অবস্থান সম্পর্কে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

মেজর শাকিল নেওয়াজ আরও জানান, ভোটের দিন সকাল ৭টায় দায়িত্ব শুরু করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সবাই কর্তব্য ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন। নির্বাচনের দিন ১ হাজার মোটরসাইকেলের মাধ্যমে টহল চলবে। পাশাপাশি ওয়াটার টেন্ডার, ফোর হুইলার, টু হুইলারসহ ফায়ার সার্ভিসের সব ধরনের সেবাই মাঠে থাকবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। সড়কপথে যদি সহিংসতার ঘটনা ঘটে তা হলে সেনাবাহিনীর স্ট্রাইকিং ফোর্স ও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করা হবে বলেও জানান পরিচালক শাকিল নেওয়াজ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে