২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

নোয়াখালীর সুবর্ণচরে এসএসসি পরিক্ষায় প্রক্সি, ১ জনের কারাদণ্ড

 নোয়াখালী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে আলমগীর হোসেন নামে এক ভুয়া পরীক্ষার্থীকে হাতেনাতে আটক করে ১ বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট চেতী সর্ববিদ্যা। এই অভিযোগে আসল পরীক্ষার্থী আব্দুর রহমান স্বপনকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর ) সকালে উপজেলার শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্ত ভুয়া পরীক্ষার্থী আলমগীর হোসেন উপজেলার চরজব্বার ইউনিয়নের চর পানাউল্যাহ গ্রামের আক্তার হোসেন এর ছেলে। আলমগীর হোসেন উপজেলার সৈকত সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের এইচএসসি পরীক্ষার্থী। আসল পরীক্ষার্থী চরজুবিলী ইউনিয়নের জুবিলী গ্রামের জসিম উদ্দীন এর ছেলে। সে জুবিলী হাবিব উল্যাহ মিয়ার হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

এ ঘটনায় সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা জানান, বৃহস্পতিবার সকালে গণিত বিষয় পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর ১৫ মিনিটের মধ্যে গোপন সংবাদের ভিত্তিতে প্রক্সি দেওয়ার সময় ভুয়া পরীক্ষার্থী আলমগীর হোসেন কে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে তার অপরাধ বিবেচনা করে তাকে পাবলিক পরীক্ষা আইন ১৯৮০/৩ ধারায় ১ বছর কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। আসল পরীক্ষার্থী আব্দুর রহমান স্ববপনকে বহিষ্কার করা হয়েছে।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুয়া পরীক্ষার্থী আলমগীর হোসেন কে ১বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হলে আসামীকে গ্রেপ্তার করে আদালত প্রেরণ করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নোয়াখালী বিভাগের সর্বশেষ
নোয়াখালী বিভাগের আলোচিত
ওপরে