২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক

পটুয়াখালীর প্রবেশদ্বারে প্রদর্শিত যুদ্ধ বিমানটি ভেঙে ফেলা হলো

  সমকালনিউজ২৪

পটুয়াখালী সংবাদদাতাঃ

পটুয়াখালীর প্রবেশ পথ পাগলার মোড়ে স্থাপিত যুদ্ধ বিমানটি ভেঙে ফেলা হয়েছে।

শনিবার (৬ মার্চ) লেবুখালী ব্রিজ কর্তৃপক্ষ এটি ভেঙে ফেললেও দায় কেউ নিতে চাচ্ছে না।

এদিকে বিমানটি সংরক্ষণ কিংবা অন্যত্র অপসারণ না করে সরাসরি ভেঙে ফেলায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সাধারণ মানুষ এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে নির্মাণাধীন লেবুখালী ব্রিজের প্রকল্প পরিচালক আব্দুল হালিম সাংবাদিকদের বলেন, ‘ব্রিজের অ্যাপ্রোচ সড়কের মধ্যে এটি ছিল, এ কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্থাপনাটি সরিয়ে নেয়ার জন্য একাধিকবার চিঠি দেয়া হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এটি সরিয়ে নিতে কোনো উদ্যোগ না নেয়ায় গতকাল শনিবার ঠিকাদারের লোকজন এটি অপসারণ করেন।

এ বিষয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর স্বদেশ চন্দ্র সামন্ত সাংবাদিকদের বলেন, এটি বিমানবাহিনীর সম্পত্তি, লেবুখালী ব্রিজ কর্তৃপক্ষ আমাদের চিঠি দিয়েছে আমরা বিমানবাহিনীকে এ বিষয়ে অবহিত করেছি। হঠাৎ করেই গতকাল লেবুখালী ব্রিজ কর্তৃপক্ষ এটি ভেঙে ফেলেছে। আমরা সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোকে অবহিত করেছি।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী সাংবাদিকদের বলেন, ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ করা জরুরি। কেন এভাবে বিমানটি ভাঙা হলো সে বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় ও সেতু কর্তৃপক্ষকে বিস্তারিত লিখত ভাবে অবহিত করার জন্য বলা হয়েছে। পরে এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে