২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

পাইকগাছায় বাজার মনিটরিং ও মোবাইল কোর্টে জরিমানা আদায়

 পাইকগাছা(খুলনা) প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

পাইকগাছায় দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করেছে উপজেলা প্রশাসন। তারপরও প্রশাসনেরর চোখফাঁকি দিয়ে কিছু ব্যবসায়ী ক্রেতা ঠেকানোর কাজ অব্যাহত রাখেছে।

সরকারি নির্দেশনা মোতাবেক মঙ্গলবার সন্ধ্যায় বাজারদর মনিটরিংয়ে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে, মূল্য তালিকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য যাচাই এবং ভোক্তা অধিকার আইন কার্যকর করতে অভিযানে পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম।

মুদির দোকান ফল, সবজি, মাছ, মাংস, মুরগিসহ নিত্য ভোগ্যপণ্যের বাজার ঘুরে দেখেন তিনি।

এ সময়ে তিনটি মুদির দোকানে মূল্য তালিকা না থাকায় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় মোট ২হাজার টাকা জরিমানা করা হয়। তিনি সেবা মূল্য তালিকা দোকানের নির্দিষ্ট স্থানে রাখতে, দাম বেশি না রাখতে একাধিক দোকানদারকে সতর্ক করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, পেশকার মোঃ ইব্রাহীম হোসেন, ষোলআনা সমবায় সমিতি লিঃ সভাপতি জি এম শুকুরুজ্জামান, আনসার মোঃ রাকিব আহমেদ ও জাহাঙ্গীর সহ সঙ্গীয় ফোর্স, ব্যবসায়ী নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম বলেন, অভিযানে বাজার মালিক সমিতি, খুচরা এবং পাইকারী বিক্রেতাসহ সংশ্লিষ্ট সবাইকে পবিত্র রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া প্রতিটি দোকানে সেবা মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙিয়ে দিতে, ডিজিটাল ওজন পরিমাপক মেশিন স্থাপন, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ নানা বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খুলনা বিভাগের সর্বশেষ
খুলনা বিভাগের আলোচিত
ওপরে