১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

পৌরসভার ডাস্টবিন ভেঙে ফেললেন সাবেক সেনা সদস্য

  সমকালনিউজ২৪

মেজবা উদ্দিনঃ আক্কেলপুর (জয়পুরহাট) ::

জয়পুরহাটের আক্কেলপুর মেইন রোডের পাশে পৌরসভার একমাত্র ময়লা ফেলার ডাস্টবিন গভীর রাতে ভেঙে ফেলছেন বলে অ’ভিযোগ উঠেছে ওবাইদুল হক নামে সাবেক এক সেনা সদস্যের বি’রুদ্ধে। গত মঙ্গলবার রাত নয়টার দিকে ঘটনাটি ঘটে। ওবাইদুল ইসলাম আক্কেলপুর পৌরসভার মেয়রের নাম ভাঙ্গীয়ে ওই ডাস্টবিন ভেঙে ফেলেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে মঙ্গলবার রাতে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, সাবেক সেনা সদস্য ওবায়দুল হক,তোজাম্মেল হোসেন (বুদু), জিল্লুর রহমান (কাজী) উপস্থিত থেকে লোক লাগিয়ে ওই ডাস্টবিন ভেঙে ফেলছেন। আর ডাস্টবিনের ভাঙা অংশগুলো ওই স্থান থেকে সরিয়ে ফেলছেন। ভাঙা শেষ হলে মাটি দিয়ে ডাসবিনের অংশটুকু তিনি ঢেকে দিয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, আক্কেলপুর পৌরসদরের মেইন রোডের পাশে (উপজেলা পোস্ট অফিস সংলগ্ন) সরদারপাড়া গ্রামের একটি মাত্র পৌরসভার ডাসবিন রয়েছে। এ ডাসবিনে ওই গ্রামের প্রায় ২০-৩০ টি পরিবারের বাসা বাড়ির ময়লা আর্বযনা ফেলা হতো এই ডাসবিনে।

মঙ্গলবার মেইন রোড প্রসস্থকরণ কাজ করার সড়কের মাটি কেটে রাস্তার পাশে রাখেন ঠিকাদারি প্রতিষ্ঠান। আর এই সুযোগে পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসরের নাম ভেঙে প্রকাশ্যে ওই ডাসবিন ভেঙে ফেলছিলেন।

এসময় স্থানীয় বাসিন্দারা তাতে বাঁধা দিলে তিনি ‘মেয়র ডাসবিনটি ভেঙে ফেলতে বলেছেন’ বলে স্থানীয়দের জানান তিনি। খবর পেয়ে এই প্রতিবেদক ঘটনাস্থলে পৌছে হক, তোজাম্মেল হোসেন (বুদু), এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি মেয়রের নির্দেশেই এই ডাস্টবিন ভেঙে ফেলছি। তবে মেয়র বলেন আমি এই কথা বলিনি’

স্থানীয় বাসিন্দা ফাত্তা হোসেন বলেন, আমার এলাকার বাসা বাড়ির সমস্থ্য ময়লা আবর্জনা জন্য ওই ডাসবিনেই ফেলতে হয়। হঠাৎ করে ওই সাবেক সেনা সদস্য স্থানীয় লোকজনের সামনেই মেয়রের নাম ভাঙিয়ে ডাসবিনটি ভেঙে ফেলেন। এখন আমাদের ময়লা ফেলার কোন যায়গা থাকল না।

নাম না প্রকাশে অনিচ্ছুক ৪-৫ জন স্থানীয় বাসিন্দারা জানান, ওবায়দুল হক স্থানীয় আওয়ামী লীগের কিছু নেতাদের দাপটে আমাদের একমাত্র ডাসবিনটি এভাবে ভেঙে ফেলেছেন। আমরা মেয়রকে রাতেই বিষয়টি জানিয়েছিলাম কিন্তু কোন লাভ হলো না।

সাবেক সেনা সদস্য ওবায়দুল হক বলেন, আমি মেয়রের নির্দেশে ডাসবিন ভেঙেছি। সেটি পৌরসভার লোক এসে দেখে গেছেন। এখানে ডাস্টবিন থাকায় আমাদের দূর্গন্ধ লাগে তাই এটি ভেঙে ফেলেছি।

আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, আমি কি কখনও ডাস্টবিন ভাঙার কথা বলতে পারি?। ওবায়দুল হক নামে ওই ব্যক্তি আমার নাম ভাঙ্গিয়ে ডাস্টবিন ভেঙে ফেলেছে। আমি তাকে বলেছি আপনাকেই আবার ডাস্টবিন তৈরি করে দিতে হবে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে