২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত র‌্যাবের অভিযানে ট্যাপেন্টাডলসহ মাদক ব্যবসায়ীকে আটক বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রবাসীদের এগিয়ে আসার...

প্রকাশ্যে বিতণ্ডায় জড়ালেন নুর-রাব্বানি

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪
প্রকাশ্যে বিতণ্ডায় জড়ালেন নুর-রাব্বানি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্যপদ দেওয়ার প্রশ্নে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানীর মধ্যে মতবিরোধ দেখা গেছে। শনিবার কার্যকরী সভা শেষে সাংবাদিকদের সামনেই তর্কে জড়িয়ে পড়েন দুই ছাত্রনেতা।

নুর প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য করার বিষয়ে আপত্তি জানিয়ে যুক্তি তুলে ধরে বলেন, এই ডাকসু নির্বাচন বিতর্কিত। তাই প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সম্মাননা সদস্য করার বিরোধিতা করেছি আমরা কয়েকজন।

জিএস গোলাম রাব্বানী এর বিরোধিতা করে বলেন, একজন এর বিরোধিতা করেছে। এ সময় কিছুটা ক্ষিপ্ত হন নুর। তিনি বলেন, তাহলে আমার কথা আপনিই বলেন।

গোলাম রাব্বানী আবারও কিছু বলতে চাইলে নুর সাংবাদিকদের বলেন তার কক্ষে গিয়ে কথা বলতে। এরপরও রাব্বানী বলতে শুরু করেন, তখন সাংবাদিকরা তার দিক থেকে ক্যামেরা সরিয়ে নেন। তারপর ছাত্রলীগ সাধারণ সম্পাদক চুপ হয়ে গেলে নুরুল হক নুর আবার কথা বলতে শুরু করেন।

এর আগে শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনের দ্বিতীয় তলায় উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম কার্যকরী সভায় অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণার প্রস্তাব করা হয়।

দীর্ঘ ২৮ বছর বন্ধ থাকার পর ১১ মার্চ ডাকসু ও হল সংসদগুলোর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন ভোটকেন্দ্রে নানা ধরনের অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। নির্বাচনে ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতে জয়ী হয় ছাত্রলীগের প্যানেল। এছাড়া ১৮টি হল সংসদের ১২টিতে জয়ী হয় ছাত্রলীগের প্যানেল। বাকি হলগুলোর ভিপি-জিএসসহ বেশকিছু পদে জয়ী হন স্বতন্ত্ররা। আর ডাকসুর সহসভাপতিসহ (ভিপি) দুটি পদে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা জয়ী হন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
শিক্ষা বিভাগের সর্বশেষ
ওপরে