১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

প্রায় ৮ লাখ ভোটের ব্যবধানে জয়ী হলেন আতিকুল

 নিজস্ব প্রতিনিধিঃ সমকালনিউজ২৪
প্রায় ৮ লাখ ভোটের ব্যবধানে জয়ী হলেন আতিকুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম বিশাল ব্যবধানে জয় পেয়েছেন। তিনি পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৮২৯ ভোট। এছাড়া আম প্রতীকে এনপিপি প্রার্থী পেয়েছেন সর্বমোট ২ হাজার ৮৭৬ ভোট।

বৃহস্পতিবার দিবাগত রাতে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।তবে সরকারিভাবে আজ শুক্রবার বেলা ১১টার দিকে তাকে বিজয়ী ঘোষণা করা হবে বলে জানা গেছে।

এ বিজয়ের ফলে মো. আতিকুল ইসলাম মেয়র পদে প্রয়াত মেয়র আনিসুল হকের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে ভোট গ্রহণ হয়। ফলে ডিএনসিসির মেয়রের সঙ্গে ৩৬টি ওয়ার্ডে প্রথমবারের মতো ৪৮ জন (সংরক্ষিতসহ) নতুন কাউন্সিলরও নির্বাচিত হয়েছেন।

এছাড়া ডিএনসিসির ২১ নম্বর ওয়ার্ডের কমিশনার ওসমান গনি মারা যাওয়ায় তার ওয়ার্ডেও উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজনীতি বিভাগের সর্বশেষ
ওপরে