১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল মতলবে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ নববর্ষ উদযাপন দুর্গাপুরে বেড়াতে এসে নদীতে নিখোঁজ হলো তরুন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধি শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ...

ফুটবল বিশ্বকাপ খেলার সুযোগ বাংলাদেশের সামনে!

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪
ফুটবল বিশ্বকাপ খেলার সুযোগ বাংলাদেশের সামনে!

শিরোনাম দেখে ভিরমি খেয়েছেন? সেটাই স্বাভাবিক। দেশের পুরুষদের ফুটবলের অবস্থা যেভাবে দিনকে দিন করুণ থেকে করুণতর হয়ে যাচ্ছে; তাতে বিশ্বকাপে খেলা তো বহু আলোকবর্ষ দূরের ব্যাপার। এবার তাহলে দৃষ্টিটা ছেলেদের থেকে সরিয়ে নি। হ্যাঁ, অবিশ্বাস্য হলেও সত্যি যে, বাংলাদেশের মেয়েদের সামনে ফুটবল বিশ্বকাপে খেলার সুযোগ রয়েছে! গত কয়েক বছরে মেয়েদের ফুটবলের যে ধারাবাহিক উন্নতি ঘটছে, তাতে আশান্বিত হওয়া যেতেই পারে।

কিন্তু কীভাবে, কোনো প্রক্রিয়ায় বিশ্বকাপে সুযোগ পাবে মেয়েরা? এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক মিয়ানমারকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো এশিয়ার সেরা আটে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। চূড়ান্তপর্বের সেরা তিনটি দল খেলবে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে। চতুর্থ হওয়া দলটির সামনেও প্লে অফ খেলে সুযোগ থাকবে বিশ্বকাপ খেলার। আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের মূল পর্ব।

অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ইতিমধ্যেই পৌঁছে গেছে স্বাগতিক থাইল্যান্ড, গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ দক্ষিণ কোরিয়া এবং জাপান। বাকী চারটি দলের মধ্যে এক ম্যাচ হাতে রেখেই ইতিমধ্যে টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ ও চীন। বাকি দুইটি দলের বাছাই এখন সময়ের ব্যাপার মাত্র। আট দলের মধ্য থেকে সেরা ৩ দল খেলবে ২০২০ অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ। কঠিন এই পথ পাড়ি দেওয়ার সব সামর্থ্যই আছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যাদের। এখন শুধু করে দেখানোর পালা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে