২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

ফুলগাজীর সেই বৃদ্ধ উপজেলা চেয়ারম্যান থেকে  ২০কেজী চাউল ও উপজেলা নির্বাহী অফিসার কাছ থেকে পাচ্ছেন বৃদ্ধ ভ্রাতা কার্ড

 মোঃ ইউনুছ ভূঞাঁ সুজন সমকালনিউজ২৪

ফেনীর ফুলগাজীর সেই ৮৩ বছরের বৃদ্ধ কাজী মোখলেসুর রহমান কে নিয়ে গত করা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হাওয়া নিউজটি উপজেলা প্রশাসনের সৃষ্টি খোচর হয়। উপজেলা চেয়ারম্যান আব্দুল আলীম মজুমদার কে বিষয়টি জানানো হলে তিনি তাৎক্ষনিক ২০কেজী চাউলের ব্যবস্থা করে দেন এবং ভবিষ্যতে সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি। এদিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম কাছে বৃদ্ধ কাজী মোখলেসুর রহমান’র প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে গেলে তিনি বৃদ্ধ ভ্রাতা কার্ড পেতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন।

অন্যদিকে উপজেলা প্রেস ক্লাবের একাংশের সাধারন সম্পাদক সজিব জামাল, কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম মজুমদার বৃদ্ধ কে সহযোহিতা পেতে সহায়তা প্রদান করেন। উক্ত প্রতিবেদক ধন্যবাদ ও কতৃজ্ঞতা প্রকাশ করেন এ অসহায় গরিব কাজী মোখলেসুর রহমান’র পরিবার কে সকলের আন্তরিক সহযোগিতার জন্য।
উলেখ্য,ফেনীর ফুলগাজীতে অসহায় হতদরিদ্র গরিব কর্মহীন ৮৩বছরের বৃদ্ধ বৃদ্ধভ্রাতা থেকে বঞ্চিত

একটি প্রচলিত নিয়ম রয়েছে যার নেই তাঁর কিছু নেই। কাজী মোকছদের রহমান তেমনি এক হতদরিদ্র গরিব অসহায় বৃদ্ধ যার উপার্জন করার অন্য কোন সদস্য নেই পরিবরে ৬মেয়ের মধ্যে সমাজের সবার কাছ থেকে সহযোগিতা নিয়ে ৪মেয়েকে অনেক কষ্টে বিয়ে দিলেও বিবাহের বাকী রয়েছে ২টি মেয়ের।

জীবনের শুরু থেকে শেষ লগ্নে এসেও রাষ্টীয় এতো সব সুযোগ-সুবিধা তাঁর কোপালে জুটেনি। তাঁর পরিবারের কাছে জানতে চাইলে যে ২নং মুন্সীর ইউনিয়ন থেকে কোন সুযোগ সুবিধা পান কিনা তাঁরা জানায় গত ঈদে ১০ কেজি চাউল ছাড়া তাদের ভাগ্যে কিছুই জোটেনী।। পানিনী কখনও বৃদ্ধভ্রাতার কার্ড।

৮৩ বছর বয়সী বৃদ্ধের প্রশ্ন সরকার বৃদ্ধ ভ্রাতার ব্যবস্থা চালু করলেও আমাদের কি ওয়ার্ডের মেম্বার চেয়ারম্যান গন দেখেনা?? আমারা মারা গেলে কি তারা আমাদের বৃদ্ধ বলবে? এমন কথা বলেই বৃদ্ধ হাউ..মাউ করে কাঁন্না কাটি শুরু করলো.? এখন প্রশ্ন হলো সমাজ, ইউনিয়ন,উপজেলা, জেলার উচ্চপদস্থ যে সমস্ত কর্মকর্তা রয়েছন তারা সঠিক ভাবে তাদের উপর সরকার কতৃক অর্পিত দায়িত্ব পালন করার মাধ্যমে আমাদের মতো অসহায় বৃদ্ধ কর্মহীন মানুষদের কে বৃদ্ধভ্রাতা কার্ড করে দিবেন এমনটাই এ অসহায় ৮৩বছরের বৃদ্ধের প্রত্যাশা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে