২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

ফুলবাড়ীতে কাগজের শহীদ মীনারে প্রতিবন্ধী শিশুদের শ্রদ্ধা নিবেদন।

  সমকালনিউজ২৪

বিদ্যালয় কিংবা আশপাশে নেই কোন শহীদ মীনার, তাতে কি? শারিরিক ভাবে প্রতিবন্ধী তবুও চেতনা আছে বুকে, সেই চেতনার প্রতিফলন ঘটাতে কাগজের শহীদ মীনার বানিয়ে আর্ন্তজাতীক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে, প্রতিবন্ধী শিশুরা, শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

গত বৃহস্পতিবার আর্ন্তজাতীক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘি ইউনিয়নের দলদলিয়া পথশিশু ও বুদ্ধি প্রতিবন্ধী বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে এই প্রভাত ফেরি ও শ্রদ্ধা নিবেদন করেন বিদ্যালয়টিতে অধ্যায়নরত প্রতিবন্ধি শিশুরা। প্রভাত ফেরি ও পুষ্পার্পন কমৃসূচিতে বিদ্যালয়টির প্রধান শিক্ষক বিদুৎ কুমার পাল ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আ্ইদুল ইসলামসহ অনান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আইদুল ইসলাম বলেন, তিনি নিজ উদ্যোগে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে দির্ঘ ৮ বছর থেকে এই এলাকার সুবিধা বঞ্চিত পথশিশু ও প্রতিবন্ধি শিশুদের শিক্ষা প্রদান করলেও এখন পর্যন্ত সরকারী ভাবে কোন অীনুদান পাননি। তাই কাগজের শহীদ মীনার তৈরী করে আর্ন্তজাতীক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসসহ বিভিন্ন জাতীয় দিবস পালন করে আসছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের সর্বশেষ
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে