১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

ফুলবাড়ীতে ভোক্তা অধিকারের অভিযান,৫ ব্যবসায়ীকে জরিমানা

 মেহেদী হাসান,ফুলবাড়ী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

দিনাজপুরের ফুলবাড়ীতে অভিযান চালিয়ে নকল পন্য বিক্রয়,মুল্য তালিকা প্রদর্শন না করা সহ মেয়াদ উত্তিন্ন মালামাল সংরক্ষণের অপরাধে পাচ মুদি ব্যবসায়ীর কাছ থেকে১৮হাজার টাকা জরিমানা আদায় করেছেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

রোববার দুপুর সাড়ে ১২টায় পৌর বাজারে এই অভিযান পরিচালনা করেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম।

অভিযান পরিচালনাকালে ব্যবসা প্রতিষ্ঠানে মুল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার আইনের ৩৮ ধারায় পৌর বাজারের সন্তোষ স্টোরকে ৩ হাজার টাকা,একই অপরাধে চঞ্চল স্টোরকে ৫ হাজার টাকা ও রস্তম স্টোরকে ৫হাজার টাকা এবং নকল বিড়ি বিক্রয়ের অপরাধে ৪৫ ধারায় রাফিয়া স্টোরকে ৫ হাজার টাকা সহ পাচ ব্যবসায়ীর কাছ থেকে মোট ১৮হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে কাঁচাবাজর এলাকায় মালা ক্লিনিক নামের চিকিৎসা কেন্দ্রের পল্লি চিকিৎসক মজিবর রহমান কে অপরিচ্ছ পরিবেশ ও নিজ নামের আগে ডাক্তার পদবি ব্যবহার করায় তাকে সতর্ক করা হয়।

এ সময় দিনাজপুর ক্যাব সদস্য মাসউদ রানা, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর জগদীশ চন্দ্র মহন্ত, জেলা ভোক্তা অধিকার অফিসের কম্পিউটার অপারেটর এরশাদ আলী সহ জেলা পুলিশ সদস্য ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, এর আগেও আমরা ব্যবসায়ীদের মুল্য তালিকা প্রদর্শনের বিষয়ে বার বার বলেছি। কিন্ত তারা সেই বিষয়ে পদক্ষেপ নেইনি। মুল্য তালিকা না থাকায় তিনটি মুদিদোকানীকে ১৩হাজার টাকা এবং একটি দোকানে হরিন বিড়ির নাম নকল করে হবিন বিড়ি মোড়কে বিক্রয়ের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং একজন পল্লি চিকিৎসককে সর্তক করা হয়েছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের সর্বশেষ
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে