২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বগুড়ায় গৃহহীনদের দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ

 জিএম মিজান,বগুড়া, সমকালনিউজ২৪

বগুড়ার নন্দীগ্রামে গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়।

২০১৮-১৯ অর্থ বছরের কাবিটা ও টিআর কর্মসূচির বিশেষ খাতের অর্থদ্বারা গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও দুর্যোগ ঝুঁকিহ্রাস কল্পে গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় নন্দীগ্রাম উপজেলায় মোট ১৪ টি পরিবারের জন্য বাসগৃহ নির্মাণ কাজ করা হয়। প্রতিটি বাসগৃহ নির্মাণে ২ লাখ ৫৮ হাজার ৫৩১ টাকা ব্যয় হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের তত্ত্বাবধানে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহেরের তদারকিতে বাসগৃহ নির্মাণ কাজ করা হয়।

এ বাসগৃহের উপকারভোগীরা হলেন, নন্দীগ্রাম উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের সিংজানী গ্রামের কাজেম উদ্দিনের ছেলে আতাউর রহমান, দাসগ্রামের হযরত আলীর ছেলে আনোয়ার হোসেন, বুড়ইল গ্রামের ওমর আলীর ছেলে শামসুর রহমান।

২ নং নন্দীগ্রাম ইউনিয়নের তেঘরী গ্রামের হারুন সরকারের ছেলে ইসমাইল হোসেন, হাটলাল গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে মিন্টু মিয়া।

৩ নং ভাটরা ইউনিয়নের বৃকঞ্চি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে খোকন আলী, কুমিড়া গ্রামের নায়েব আলীর ছেলে দুলাল হোসেন, চৌদীঘি গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী জিনাত রেহেনা।

৪ নং থালতা মাঝগ্রাম ইউনিয়নের পারশন গ্রামের বিলাত আলীর ছেলে চাঁন মিয়া, গোপালপুর গ্রামের আনছার আলীর ছেলে লিটন মিয়া ও নন্দীগ্রাম পৌরসভার ঢাকইর গ্রামের মোজাহার আলীর মেয়ে জোসনা খাতুন।

এ বাসগৃহ পেয়ে ১৪ টি পরিবার খুব খুশি হয়েছে। তারা বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই আমরা এ বাসগৃহ পেয়েছি। এর আগে কোন সরকার এভাবে বাসগৃহ কাউকে দেয়নি। এখন আমরা আর গৃহহীন নয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের বলেছে, ১৪ টি বাসগৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এ বাসগৃহ নির্মাণ কাজ পরিদর্শণ করে সন্তোষ প্রকাশ করেন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে