২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

বগুড়ায় নারীদের সফট স্কিল প্রশিক্ষণ অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

জিএম মিজান,বগুড়া প্রতিনিধি ::

বগুড়ায় অভিবাসন প্রত্যাশী নারীদের সফট স্কিল প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় লাইট হাউসের কনফারেন্স রুমে ওই প্রশিক্ষণে বিভিন্ন উপজেলা থেকে অশা ৭৬ মহিলা অংশগ্রহণ করেন।

ব্রিটিশ হাই কমিশনের সহায়তা এবং লাইট হাউস কর্তৃক পরিচালিত ’বাংলাদেশে নারীর নিরাপদ অভিবাসনের লক্ষ্যে অধিকার, সুরক্ষা ও সক্ষমতা বৃদ্ধি প্রকল্প’র আওতায় এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণে সভাপতিত্ব করেন লাইট হাউস এর নির্বাহী প্রধান মোঃ হারুন অর রশীদ। প্রশিক্ষণের শুরুতে স্বাগত বক্তব্য ও প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত উপস্থাপনা করেন লাইট হাউস এর নির্বাহী প্রধান মোঃ হারুন অর রশীদ। প্রশিক্ষণে প্রজেক্ট ম্যানেজার ওয়াহিদা ইয়াসমীন ও প্রজেক্ট এ্যাসোসিয়েট মোঃ রকিবুল হক খান, মানবপাচার, নিরাপদ অভিবাসন ও বাংলাদেশ প্রেক্ষাপট, অভিবাসন সম্পর্কিত তথ্য এবং নিরাপদ অভিবাসন প্রক্রিয়া তুলে ধরে আলোচনা করেন ।

এরপর অংশগ্রহণকারী অভিবাসন প্রত্যাশী নারীদের সফট স্কিল বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করেন লাইট হাউস এর আইসিটি বিশেষজ্ঞ জনাব মোঃ সামছুজ্জোহা তুহিন। প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন ব্লাষ্টে এর সমন্বয়কারী আশরাফুন্নাহার স্বপ্না, টিটিসি”র সিনিয়র ইন্সট্রাক্টর দোলেমা জাহাস ও প্রজেক্ট ম্যানেজার ওয়াহিদা ইয়াসমীন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে