১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন লক্ষাধিক টাকা জরিমানা

  সমকালনিউজ২৪

জিএম মিজান,বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে লাইসেন্সবিহীন (প্রাইভেট) হাসপাতাল পরিচালনা, স্বাস্থ্য আইন অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার, নার্স ও প্যাথোলজিষ্ট ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে রোগীদের সাথে প্রতারণা করার অপরাধে বগুড়ায় তিন ক্লিনিককে ৩ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে। সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, লাইসেন্স বিহীন হাসপাতাল পরিচালনা, স্বাস্থ্য আইন অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও নার্স না থাকা, প্যাথোলজিষ্ট ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে রোগীদের সাথে প্রতারণা করার অপরাধে মেডিকেল প্রাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি অধ্যাদেশ, ১৯৮২ এর ১৩ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের বিপরীতে দিগন্ত ডায়াগনস্টিক সেন্টার কে ৫৫ হাজার টাকা, ঠনঠনিয়ায় সার্ক জেনারেল হাসপাতালকে ৫৫ হাজার টাকা এবং জলেশ্বরীতলার মা ও শিশু জেনারেল হাসপাতালকে ২ লাখ টাকা অর্থদÐ প্রদান করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা। এসময় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ ফারজানুল ইসলাম ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আদালতকে সহযোগিতা করেন।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা এ প্রতিবেদক-কে বলেন, স্বাস্থ্য আইন অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও নার্স না থাকা, প্যাথোলজিষ্ট ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে রোগীদের সাথে প্রতারণা করার অপরাধে এ জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, শহরের সকল হাসপাতালকে আগামী ১ মাসের মধ্যে সকল কাগজপত্র ঠিক করা ও ডাক্তার নার্স নিয়োগ করতে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে