২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

বরগুনায় মায়ের আর্শ্বিবাদ বহুমুখি ফার্ম পরিদর্শন করেন জেলা প্রশাসক

  সমকালনিউজ২৪

মোঃআসাদুজ্জামান,বরগুনা ::

বরগুনা জেলার বেতাগী উপজেলার ৬নং কাজিরাবাদ ইউনিয়নের চান্দখালী বাইপাস সংলগ্ন মায়ের আর্শ্বিবাদ বহুমুখী ফার্ম প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠাতা ডাঃ এ আর খান, ডেইরী ফার্মটি মঙ্গলবার দুপুর ১২টায় পরিদর্শনে যান বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও বরিশাল বিভাগীয় প্রাণি সম্পদ কর্মকর্তা, ডাঃ কানাই লাল স্বর্ণকার, বরগুনা জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুল ইসলাম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, ডাঃ বেনজীর আহম্মেদ, ফার্ম প্রতিষ্ঠাতা ও পরিচালক ডাঃ এ.আর খান এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক জানিয়েছেন আমরা ডাঃ এ.আর খানের বহুমুখী ডেইরী ফার্মটি পরিদর্শন করেছি । খুব ভাল লেগেছে এই এলাকায় এ রকম একটি ফার্ম তৈরি হয়েছে এ ফার্মের জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা এবং এই ফার্মের উৎপাদন, ডিম, মুরগী, দুধ, স্থানীয় চাহিদা মিটিয়ে বাজারজাত করার সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এ ধরণের শিল্প ফার্ম প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতা ব্যাংক ঋনের মাধ্যমে দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

ফার্ম প্রতিষ্ঠাতা পরিচালক ডাঃ এ আর খান জানান দক্ষিণ অঞ্চলের এলাকার জন সাধারণে উন্নয়নের চিন্তা করে আমি বরগুনা বেতাগী চান্দখালী বাইপাস সড়কে এই মায়ের আর্শ্বিবাদ বহুমুখী ফার্মটি প্রতিষ্ঠিত করেছি। এখানে ডেইরী ফার্ম, পোল্ট্রি খামার এবং মুরগির বাচ্চা উৎপাদন করার প্রতিষ্ঠানসহ আরো কর্মসংস্থান তৈরি করে দিয়েছি। এ এলাকার বেশ কিছু যুবক এ ফার্মে কর্মরত থেকে পারিবারিক জীবিকা নির্বাহ করছে। তবে আজ জেলা প্রশাসক মহোদয় পরিদর্শন করেছে আমি তাকে অভিনন্দন জানাই যাতে তার মাধ্যমে তথা সরকারের পক্ষ থেকে এই বুহুমুখী ডেইরী ফার্মটির সার্বিক সহযোগিতা করেন বলে দাবী জানিয়েছেন।

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে