১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বরগুনায় ১৪৮ পূজামণ্ডপে দূর্গাপূজার প্রস্তুতি।

  সমকালনিউজ২৪

মোঃআসাদুজ্জামান,বরগুনা ::

বরগুনার ৬ টি উপজেলায় এবছর ১৪৮ টি পূজামণ্ডপে দূর্গাপূজার প্রস্তুতি নিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা। ইতোপূর্বে পূজার যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে উল্লেখ করে পূজা উদযাপন কমিটির সভাপতি সুখ রন্জ্ঞন শীল বলেন,আমরা সরকারের পক্ষ থেকে ৭৪, ৫০০ শ’মেট্রিক টন চাউল বরাদ্দ দেয়া হয়েছে।

স্থানীয় প্রশাসন থেকে ১৫ দিন পূর্বেই বরাদ্দকৃত চাউলের ছাড়পত্র (ডিও) দেয়া হয়েছে উল্লেখ করে সুখ রন্জ্ঞন শীল বলেন, তবে সরকারী ভাবে বরাদ্দকৃত চাউল নগদ অর্থে ক্রয়ের একটি ঘোষনা থাকায় কোথাও জটিলতা দেখা দিয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের ত্রান শাখার তথ্যমতে ১৪৮ টি পূজা মন্ডপের মধ্য বরগুনা সদর উপজেলায় ২২টি,আমতলীতে ১২ টি, তালতলীতে ১৩ টি, পাথরঘাটায় ৪৯ টি, বেতাগীতে ৩৪ টি এবং বামনা উপজেলায় ১৮ টি দূর্গাপূজার মন্ডপে পূজা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পূজা উদযাপন কমিটিকে স্বাস্থ্যবিধি মেনে যাতে মন্ডপে পূজারীরা আসেন এ ব্যাপারে ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে। একই ভাবে স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও স্বাস্থ্যবিধি মেনে পূজারী ও দর্শনার্থীদের মন্ডপে আসার বিষয়টি সতর্কতার সাথে পর্যবেক্ষণের উদ্দোগ নেয়া হয়েছে।

সরকারী ভাবে চাউল বরাদ্দ ছাড়াও প্রধানমন্ত্রীর তহবিল থেকে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টির মাধ্যমে ১ লক্ষ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। ১লক্ষ টাকা ২০ টি পূজামণ্ডপে চেকের মাধ্যমে দেয়া হবে জানিয়েছেন পূজা উদযাপন কমিটি। পূজা উদযাপন কমিটির সভাপতি বলেন, আমরা পর্যায়েক্রমে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা সকল পূজামণ্ডপে আয়োজকদের পৌঁছে দেয়ার উদ্দোগ নিয়েছি।

স্ব – স্ব পূজামণ্ডপে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ শৃঙ্খলা বজায় আয়োজকরা স্বেচ্ছাসেবক নির্ধারন করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে