২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণ; জোর দাবি শিক্ষক সমিতি

  সমকালনিউজ২৪

মোঃ নাজমুল শেখ,, বশেমুরবিপ্রবি-গোপালগঞ্জ ::

খুবই দ্রুততম সময়ের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরাল ও যুগোউপযোগী ও অত্যাধুনিক মেডিকেল সেন্টার চালু করে শিক্ষার্থীদেরকে সঠিক সেবা নিশ্চিতের জোরদার দাবি জানিয়ে অত্র বিশ্ববিদ্যালয়ের উপচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ।

শিক্ষক সমিতির এক বৈঠকে গৃহীত সিদ্ধান্তের প্রেক্ষিতে সংগঠনটির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বাক্ষরিত স্মারকলিপিটি গত বৃহস্পতিবার (১৮ই মার্চ) অত্র বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. একিউএম মাহবুব এর দপ্তরে হস্তান্তর করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় , সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি , স্বাধীন বাংলাদেশের স্থপতি , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত , তারই জন্মস্থান গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ধদিন ধরে বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণে কোন দৃশ্যমান উদ্যোগ গ্রহণ করা হয় নি । যা অত্যন্ত দুঃখজনক বলে শিক্ষক সমিতি মনে করেন ।

এছাড়াও স্মারকলিপিটিতে আরো বলা হয় , দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালেয় প্রতিষ্ঠাকাল থেকে দায়িত্বপ্রাপ্ত প্রশাসনের অবহেলা ও খামখেয়ালি মনোভবের কারণেই জাতির পিতার ম্যুরালটি আজও নির্মাণ হয় নি। আমরা , বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি খুবই দ্রুততম সময়ের মধ্যে বঙ্গবন্ধু ম্যুরালটি নির্মাণের জোরদার দাবি জানাচ্ছি।

তাছাড়া সাধারণ শিক্ষার্থীদের চিকিৎসা সেবার দিকে নজরদারি করে স্মারকলিপিতে বলা হয় , বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারটিও দীর্ঘদিন ধরে অবহেলায় চিকিৎসা সেবা প্রদানের অনুযোগী রয়েছে। বর্তমানে যে সেবা প্রদান করা হয় বিশেষ করে সাধারণ শিক্ষার্থীদের জন্যে তা পর্যাপ্ত নয় বলে শিক্ষক সমিতি মনে করেন । তাই শিক্ষার্থীদের সঠিক চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করা সহ অত্র বিশ্ববিদ্যালয়ে আরো একটি নতুন আম্বুলেন্স সংযোজন ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা সুনিশ্চিতের জোরদার দাবি জানান অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
শিক্ষা বিভাগের সর্বশেষ
ওপরে