১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা

বাংলাদেশী-আমেরিকান ডা. মনসুর আলীর ইউএস আর্মী মেজর হিসেবে পদোন্নতি!

 নিউ ইয়র্ক প্রতিনিধি : সমকালনিউজ২৪

ইউএস আর্মী ক্যাপ্টেন থেকে মেজর হিসেবে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি-আমেরিকান ডা. মনসুর আলী। প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে সর্বপ্রথম তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন বলে জানা গেছে। গত ৩ জুন টেক্সাসের ফোর্ট হুড আর্মী বেজের ডার্নাল আর্মী মেডিকেল সেন্টার এই আৰ্মী প্রমোশন সিরিমনি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মেডিকেল সেন্টারে কর্মরত বাংলাদেশী বংশদ্ভূত মেডিকেল অফিসার ডা. মনসুর আলী ক্যাপ্টেন থেকে ইউএস আর্মীর মেডিকেল কর্পস’র মেজর হিসেবে পদোন্নতি লাভ করেন।

অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান কর্নেল এম ডি কিম ডিলিও। সাথে ছিলেন মেজর এন্ডারসন এম ডি, সার্জেন্ট টিটারলি প্রমুখ।

মেজর ডা. মনসুর আলীর সিরিমনিতে পরিবার থেকে উপস্থিত ছিলেন তার পিতা কেরামত আলী, স্ত্রী ফাহমিদা আলী ও ছেলে ইব্রাহীম। জানা যায়, বাংলাদেশের হবিগঞ্জ জেলার নবিগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামের বাসিন্দা ও যুক্তরাষ্ট্র প্রবাসী কেরামত আলীর ২য় ছেলে মনসুর আলী বাবা-মায়ের সঙ্গে অভিবাসী হয়ে ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে আসেন। ডা. মনসুর আলী যুক্তরাষ্ট্র আর্মির মেজর পদে পদোন্নতি পেয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করায় প্রবাসীরা তাকে অভিনন্দন জানিয়েছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের সর্বশেষ
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে