২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বানারীপাড়া পৌরসভার কার্য্য সহকারী নয়ন’র বিরুদ্ধে উৎকোচ গ্রহণের অভিযোগ; তদন্ত কমিটি গঠন

 বানারীপাড়া প্রতিনিধি সমকালনিউজ২৪

বরিশালের বানারীপাড়ায় পৌরসভার সেই কার্য্য সহকারী নয়ন খানের বিরুদ্ধে এক বিধবার কাছ থেকে উৎকোচ গ্রহণের অভিযোগ পাওয়া গেছে।

পৌরসভার ৮ নং ওয়ার্ডের মৃত আ. সোবাহানের স্ত্রী সেতারা বেগম এ ব্যপারে পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই অভিযোগ পেয়ে মেয়র তা তদন্তের জন্য পৌর সচিব শাহিন আক্তারকে দায়িত্ব দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে পৌরসভার ৮ নং ওয়ার্ডের মৃত আ. সোবাহানের স্ত্রী সেতারা বেগম তার বাড়িতে একটি রান্না ঘর নির্মাণ কাজ শুরু করলে পৌরসভার কার্য্য সহকারী নয়ন খান সেখানে গিয়ে পৌরসভার অনুমতি ছাড়া রান্না ঘর নির্মাণে নিজ উদ্যোগে বাধা দেয়। এক পর্যায়ে নয়ন ওই বিধবার কাছে ১০ হাজার টাকা উৎকোচ দাবী করে, না দিলে তার বিরুদ্ধে মামলা হওয়ার ভয়ভীতি দেখায়।

পরে ওই অসহায় বিধবা সেতারা বেগম মামলা থেকে বাঁচতে নয়ন খানকে ৫ হাজার টাকা উৎকোচ দিয়ে বাকি টাকা দেয়ার জন্য সময় প্রার্থনা করেন।

এদিকে নয়নের বিরুদ্ধে পৌর শহরের উন্নয়ন কাজ ও বিল্ডিং সহ বসত বাড়ি নির্মাণে তাকে উৎকোচ দিতে হয় বলেও একাধিক অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল জানান, কার্য্য সহকারী নয়ন খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ার পরে বিষয়টি তদন্তের জন্য পৌর সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তদন্তের দায়িত্বে থাকা পৌর সচিব শাহিন আক্তার জানান ১৩ মে ওই বিধবা নারী অভিযোগ করার পরে তাকে তদন্তের দায়িত্ব দেওয়ায় তিনি অভিযোগকারীকে নোটিশ দিয়ে ডেকে তার বক্তব্য গ্রহণ করবেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে