২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বান্দরবানে ঝুকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরিয়ে নিতে প্রশাসনের মাইকিং ও অভিযান

 রিমন পালিত,বান্দরবান, সমকালনিউজ২৪

বান্দরবান:: টানা তিন দিনের প্রবল বর্ষনের ফলে বান্দরবানে পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যা ও পাহাড় ধ্বসের আশংকা দেখা দিয়েছে। দূর্ঘটনা এড়াতে জেলা ও উপজেলার বিভিন্ন এলাকায় ঝুকিপূর্ণ বসবাসকারীদের সচেতনতা সৃষ্টি ও নিরাপদে সরে যাওয়ার জন্য প্রশাসনের আজ সোমবার জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা শহরের ইসলাম পুর,হাফেজ ঘোনা,লাঙ্গী পাড়াসহ পৌর এলাকায় অভিযান পরিচালনা করেন।এসময় সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাঙ্গাহীর,সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নোমান হোসেনসহ প্রশাসনের কর্মকর্তা এবং ফায়ার সার্ভিসের সদস্যরা সাথে ছিলেন।

এদিকে জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানিয়েছেন,জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা পরিস্থিতি মোকাবেলার সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। জেলার সাতটি উপজেলায় ১২৬টি সরকারী বিদ্যালয়কে আশ্রয় কেন্দ্র হিসেবে ঘোষনা করা হয়েছে। ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রশাসন তৎপর রয়েছে। জেলাপ্রশাসনের ত্রাণ শাখায় খোলা হয়েছে মনিটরিং সেল এবং ২৪ ঘন্টা খোলা থাকবে। জেলার ৭টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিদের নির্দেশ দেয়া হয়েছে যে,যারা ঝুকিপুর্ণ ভাবে এখনো বসবাস করছে তাদেরকে দ্রততম সময়ে সরিয়ে নেয়ার জন্য।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বান্দরবান বিভাগের সর্বশেষ
বান্দরবান বিভাগের আলোচিত
ওপরে