১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল মতলবে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ নববর্ষ উদযাপন দুর্গাপুরে বেড়াতে এসে নদীতে নিখোঁজ হলো তরুন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধি শিশুর মাঝে ঈদ উপহার বিতরণ...

বিশ্বকাপের আগে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন শেহজাদ

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
বিশ্বকাপের আগে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন শেহজাদ

বিশ্বকাপের আগে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকালেন আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। তার ঝড় তোলা শতকে আয়ারল্যান্ডকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি সম্পন্ন করেছে গুলবাদিন নাইবের দল।

বেলফাস্টে মঙ্গলবার রাতে সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে আইরিশদের ১২৬ রানে হারায় আফগানিস্তান। জয়ের ৩০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭৯ রানে গুঁড়িয়ে যায় স্বাগতিক দল।

নির্ধারিত ৫০ ওভারে ৩০৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা আফগানিস্তান। দলীয় ২৫ রানে নুর আলি জাদরান উইকেট ছাড়া হলেও অপর ওপেনার শেহজাদ ঝড় তুলেন। দ্বিতীয় উইকেট জুটিতে রহমত শাহর সঙ্গে গড়ে তুলেন ১৫০ রানের জুটি।

এই জুটি গড়ার পথে ৮৫ বলে ওয়ানডে ক্যারিয়ারে ষষ্ঠ সেঞ্চুরির দেখা পান শেহজাদ। দলীয় ১৭৫ রানে রহমত (৬২) উইকেট ছাড়ার পর দলীয় স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই আউট হয়ে যান শেহজাদ। ৮৮ বলে খেলা তার ১০১ রানের ইনিংসটিতে রয়েছে ১৬টি চারের মার।

৪৮ বলে ৪৭ রান করে উইকেট ছাড়া হন হাশমতউল্লাহ শহিদি। শেষ দিকে ঝড় তোলেন নাজিবুল্লাহ জাদরান। ৩৩ খেলা তার হার না মানা ৬০ রানের ইনিংসটিতে রয়েছে সাত চার ও তিন ছক্কা।

জবাবে গুলবাদিন নাইবের পেস আক্রমণের সামনে ৪১.২ ওভারে মাত্র ১৭৯ রানেই গুঁড়িয়ে যেতে হয় আয়ারল্যান্ডকে। দলের পক্ষে ওপেনার পল স্টির্লিং ৫৬ বলে সর্বোচ্চ ৫০ রান করেন। থিতু হয়ে ফেরেন গ্যারি উইলসন (৩৪) ও অ্যান্ডি বালবিরনে।

৯.২ ওভার বোলিং করে ৪৩ রান দিয়ে ৬টি উইকেট নেন গুলবাদিন। একটি করে উইকেট নেন দওলত জাদরান, আফতাব আলম ও রহমত শাহ।

এই জয়ে দুই ম্যাচের সিরিজটি ১-১ ড্রয়ে শেষ হলো। সিরিজের প্রথম ওয়ানডেতে ৭২ রানের জয় পেয়েছিল আয়ারল্যান্ড।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে