২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

বিশ্বকাপ বাছাইয়ের ২৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪

ফিফা বিশ্বকাপ ও এশিয়ান গেমসের বাছাইয়ের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দলে ফিরেছেন গোলরক্ষক শহিদুল আলম সোহেল। দলে একমাত্র নতুন মুখ ডিফেন্ডার ইয়াসিন আরাফাত।

আর বিশ্বকাপের প্রাক বাছাইপর্বে লাওসের বিপক্ষে খেলা স্কোয়াড থেকে বাদ পড়েছেন গোলকিপার হিমেল, ফরোয়ার্ড তৌহিদুল ইসলাম সবুজ, মিডফিল্ডার ইমন মাহমুদ বাবু, ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী।

গেল শুক্রবার ইংল্যান্ড থেকে নিজের পছন্দের ২৫ সদস্যের স্কোয়াড পাঠান প্রধান কোচ জেমি ডে। সেখান থেকে দুজন কমিয়ে ২৩ সদস্যের চূড়ান্ত দল করা হবে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই শুরু করবে বাংলাদেশ। ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবের রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে হবে প্রথম ম্যাচ।

এখন ছুটিতে আছেন বাংলাদেশ কোচ জেমি ডে। আগামী ১৮ আগস্ট এখানে ফিরবেন তিনি। এরপরই বিশ্বকাপের ছাড়পত্র পাওয়ার চূড়ান্ত প্রস্তুতিতে নামবেন লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশের ২৫ সদস্যের প্রাথমিক দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান।

ডিফেন্ডার: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুর রহমান মানিক, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, নুরুল ইসলাম ফয়সাল, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম, সোহেল রানা, বিপুল আহমেদ, রবিউল হাসান, মোহাম্মদ আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দীন ও জুয়েল রানা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খেলাধুলা বিভাগের সর্বশেষ
ওপরে