১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাত আজ।

 অনলাইন ডেস্ক। সমকালনিউজ২৪

টঙ্গিতে চলছে চারদিনের বিশ্ব ইজতেমা। চারদিনের এই ইজতেমায় মাওলানা জোবায়ের ও মাওলানা সাদ অনুসারীদের দু’দিন করে পৃথক ব্যবস্থাপনায় দু’টি আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।

শুক্রবার হতে শুরু হওয়া প্রথম ধাপের ইজতেমা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে আজ শনিবার। প্রথম ধাপের নেতৃত্বে থাকছেন জোবায়েরপন্থী আলেম ওলামা কওমিপন্থী তবলীগ অনুসারী মুসুল্লিরা। দ্বিতীয় ধাপের নেতৃত্বে থাকবেন সা’দ অনুসারী ওয়াসেকুল ইসলামের তবলীগ অনুসারীরা।

এদিকে, শুক্রবার প্রথম দিনে বাদ ফজর থেকে আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার বাদ আছর থেকে জোবায়ের অনুসারীদের বিশ্ব ইজতেমার বয়ান শুরু করেন। শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের দু’দিনব্যাপী বিশ্ব ইজতেমা শেষ হবে।

আজ মাওলানা জোবায়েরের অনুসারিদের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত শেষে জোবায়ের অনুসারীরা ময়দান ছেড়ে চলে গেলে রোববার থেকে মাওলানা সা’দ অনুসারীদের পরিচালনায় ইজতেমা আবারও শুরু হবে। সোমবার মাওলানা সাদপন্থীদের আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ পর্বের চার দিনের বিশ্ব ইজতেমা।

ইজতেমায় অপ্রীতির ঘটনা এড়াতে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। সার্বিক নিরাপত্তা মনিটরিংয়ে র‌্যাবের হেলিকপ্টার টহল দিচ্ছে। ১৭টি ওয়াচ টাওয়ার থেকে পুরো ইজতেমা ময়দান নিয়ন্ত্রিত হচ্ছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বসানো হয়েছে প্রায় ৫০০টি সিসি ক্যামেরা। ডিএমপি থেকে ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল টিম এবং ফায়ার সার্ভিসের একাধিক টিম দায়িত্ব পালন করছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে