১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩ খাবারের সন্ধানে সুন্দরবনের ২ হরিণ পাথরঘাটায় দুর্গাপুরে মুজিবনগর দিবস পালিত দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত

‘বেগুনি চা’ নিয়ে হৈচৈ, দাম ২৪ হাজার টাকা।

 অনলাইন ডেস্ক। সমকালনিউজ২৪

সকালে বারান্দায় বসে কিংবা বিকেলে নাস্তার টেবিলে এক কাপ ধোঁয়া ওঠা চা হাতে নিয়ে অনেকটা সময় কাটিয়ে দেয়া যায়। দিন শেষে এক কাপ চা ক্লান্তি দূর করে দেয় নিমিষেই। এ কারণেই চায়ের জনপ্রিয়তা বিশ্বব্যপী। জানা যায়, বিশ্বে ১ হাজার ৫০০ রকমের চা রয়েছে।

অতি জনপ্রিয় এ পানীয় দেশে দেশে নানা রঙে শোভিত হচ্ছে পেয়ালায়। তবে দুধ চা আর লাল চায়ের পর সবুজ চা নাগরিক সমাজে আলোচিত। এছাড়াও বাংলাদেশে এক কাপেই সাত রঙের চা অনেক জনপ্রিয়। তবে এবার সব কিছুকে ছাপিয়ে আলোচনায় বেগুনি চা। এই চা নিয়ে বিশ্বজুড়ে হইচই হচ্ছে। তবে স্বাদে নয়, দামে! এর দাম এতোটাই বেশি সাধারণ মানুষের নাগালের বাইরে।

এই বেগুনি চায়ের ১ কেজি তৈরি হয় ১ হাজার চা পাতা দিয়ে। বাজারে এই চায়ের মূল্য রাখা হয় ২৪ হাজার টাকা। কৌতূহলী হলে একবার অন্তত টেস্ট করে দেখা যেতে পারে এই চা।

তবে চা প্রেমীদের জন্য সুখবর হচ্ছে, পার্শ্ববর্তী দেশ ভারতের আসামে এই চা উৎপন্ন হচ্ছে। এছাড়া অরুণাচল প্রদেশের সিয়াং জেলাতেও পাওয়া যায় এই চা।

চাইলে অনলাইনেও যে কেউ কিনতে পারবেন ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে