২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

বেনাপোল স্থলবন্দরে মজুরী বৃদ্ধির দাবীতে হ্যান্ডলিং শ্রমিক সংগঠনের মানববন্ধন পালিত

  সমকালনিউজ২৪

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:

বেনাপোল স্থলবন্দরে হ্যান্ডিলিং শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবীতে শনিবার ৪ই ডিসেম্বর সকাল ৯টার সময় বেনাপোল স্থলবন্দর কর্তৃৃপক্ষের অফিসের সামনে ২টি শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বিপুল সংখ্যক শ্রমিকদের অংশ গ্রহনে বিশাল মানব বন্ধন পালন করা হয়েছে। এই মানববন্ধনে সভাপতিত্ব করেন বেনাপোল স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ এর সাধারণ সম্পাদক অহিদুুজ্জামান অহিদ।

বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ৮৯১ ইউনিয়নের সভাপতি মোঃ কলিমউল্লাহ,সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম জানে, সহঃ সাধারন সম্পাদক, মফিজুর রহমান ,ও হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ ইউনিয়নের সভাপতি মোঃ রাজু আহম্মেদ রাজু, সহ-সভাপতি আঃ রশিদ মল্লিক, সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ, সাংগঠনিক সম্পাদক সাজজুল হোসেন,বেনাপোল স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ অহিদুজ্জামান অহিদ বলেন,মোংলা বন্দর, বুড়িমারী বন্দর, চিটাগাং বন্দর, সহ অন্যান্য বন্দর গুলোতে আমদানিকৃত মালামাল লোড আনলোডের জন্য শ্রমিকদের প্রতি মেঃটন ৩০ টাকা ৫৩ পয়সা চার্জ দেওয়া হয়, সেক্ষেত্রে বেনাপোল বন্দরের শ্রমিকেরা কেন এই চার্জ পাবে না, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে যশোর-১, শার্শা আসনের শেখ আফিল উদ্দিন এমপি আহবান জানিয়েছেন অন্যান্য বন্দরে চার্জের ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের মজুরী ঠিক রেখে সেই চার্জ অনুযায়ী যেন দরপত্র আহবান করা হয়।কিন্তু স্থল বন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান সে কথার মূল্যায়ন না করে নিম্ন দরে দরপত্র আহবান করেছেন।

বেনাপোলের সকল শ্রমিক ভাইদের পরিবারের কথা চিন্তা এই নিন্ম দরে দরপত্র প্রত্যাহার জানিয়ে ও অন্যান্য বন্দরে ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের সর্বোচ্চ ন্যায্য মুল্যে মজুরী প্রদানে মানব বন্ধনের মাধ্যমে তিনি আহবান জানান। যদি তাদের এই দাবি পূরণ না হয় তবে আগামিতে আরো কর্মসুচি গ্রহন করা হবে বলে তিনি জানান।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
যশোর বিভাগের আলোচিত
ওপরে