২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

মতলবে মামলা চলমান অবস্থায় খাস জমিতে বহুতল ভবন নির্মাণ

 কাজী নজরুল ইসলাম, চাঁদপুরঃ সমকালনিউজ২৪

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁ ইউনিয়নের নারায়ণপুর মৌজায় সরকারি ল্যান্ড সার্ভে মামলা চলমান অবস্থায় বহুতল ভবন নির্মাণ চলমান রয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার নারায়ণপুর পেন্নাই সড়কের সিএনজি ও বাস কাউন্টার সংলগ্ন সড়কের পাশের জায়গায় প্রবাসী মোশাররফ হোসেন এর লোকজন বালু দিয়ে ভরাট করে। ওই এলাকার ফারুক প্রধান বহুতল ভবণ নির্মাণ করছেন ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নারায়ণ পুর মৌজার ১৯৩ দাগের সাবেক / হাল দাগ ২০১, সিএস ১৮৫ / বিএস খতিয়ান নং ১ / ১ সরকারি ল্যান্ড সার্ভে মাৃলা নং ২৮১৭ / ১৫ মামলার বাদী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে নারগাঁও ইউনিয়ন ভূমি সরকারী কর্মকর্তা মোঃ মোয়াজ্জেম হোসেন।

, ১৯৩ সাবেক / হাল ২০১ নং মৌজা নারায়ণপুর সি/এস খতিয়ান নং ১৮৫ বি/ এস খতিয়ান নং ১/১’ মোকাদ্মা নং ৬/৮৫/৮৬ ল্যান্ড সার্বেয় মালার বাদী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে নায়েরগাঁ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন।
সাবেক দাগ ৩৯১ শ্রেণী পুকুর -১৪ শতাংশ ৪২৮ দাগে নাল ৮ শতাংশ ৪২৯ দাগে নাল ১৫ শতাংশ মোট জমি ৩৭ শতাংশ।

ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বলেন, সরজমিনে গিয়ে বালু ভরাটে এ নিষেধ করি মোশাররফের পক্ষের আত্মীয় স্বজনদের । ভূমি সহকারী কর্মকর্তার নির্দেশকে অমান্য করে মোশাররফের পক্ষের লোকেরা রাতের আধারে ট্রাক ভর্তি বালু দিয়ে সরকারি খাস জায়গায় ভরাট করেন। যাহা সচিত্রে দৃশ্যমান।

এ ব্যাপারে সরকারের পক্ষে মামলার বাদি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনর সাথে একাধিক বার এ প্রতিনিধির সাথে মুঠো ফোনালাপে জানান, সরকারি খাস জায়গায় বালু ফেলতে নিষেধ করা হয়েছে। তা যদি অমান্য করা হয় উর্ধতন কর্মকর্তাকে জানিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, সরকারি খাস জমি মাপের ব্যবস্থা করব। সরকারি জায়গা রক্ষায় সংশ্লিষ্ট সরকারি জায়গা বিন্দু পরিমান কেউ যদি দখল ও ভোগ করে তাদেরকে ছাড় দেওয়া হবে না। কিন্তু বাস্তবে কিছুই মিলছে না চলছে বহুতল ভবনের কাজ।

নির্মাণাধীন ভবনের মালিক মোঃ ফারুক প্রধান এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, ওই জায়গা আমার বাবার আমলে কিনা, রাস্তার পাশে এ জায়গায় আমাদের দোকান পাট ছিল, এগুলো সরিয়ে এখন ভবণ নির্মাণ করছি।

মতলব দক্ষিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিম আক্তার বলেন, সরকারি খাস জমি মেপে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে