২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন ব্যবসায়ীকে ১ লাখ টাকা... সাপাহারে রহমতের বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর বরগুনায় হাজারের ওপর ডায়রিয়া আক্রান্ত, জায়গা নেই... বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি...

মহাসড়কের পার্শ্বে হবে ওজন কেন্দ্র এমন খবরে বাড়ী নির্মাণের হিড়িক

  সমকালনিউজ২৪

বগুড়া প্রতিনিধিঃ

ঢাকা-রংপুর ফোরলেন মহাসড়কের বগুড়ারশিবগঞ্জ উপজেলার মোকামতলার চকপাড়া এলাকায় ওজন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন হবে এমন খবরে এক কিলোমিটার মহাসড়কের পাম জুড়ে নতুন করে পাকা আধাপাকা বাড়ী নির্মাণের হিড়িক পরেছে।

স্থানীয়রা জানায়, ঢাকা-রংপুর ফোরলেন মহাসড়কের পার্শ্বে সড়ক ও জনপথ বিভাগ মোকামতলা রংপুর মহাসড়ক সংলগ্ন কয়েকটি স্থানে ওজন নিয়ন্ত্রণ কেন্দ্র নির্মাণ করবে। তার মধ্যে অন্যতম ওজন নিয়ন্ত্রণ কেন্দ্রটি নির্মাণ করা হবে কাগইল রাস্তার সম্মুখ চকপাড়ায়। এমন খবরে মহাসড়কের পার্শ্বের জমির মালিকগণ সরকারের নিকট থেকে মোটা অংকের ক্ষতিপূরণ নেয়ার জন্য পাকা, আধাপাকা বাড়ী নির্মাণ শুরু করেছেন।

এছাড়াও মহাসড়কের পাশ দিয়ে দোকানপাটসহ বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তুলছে। আরও জানা যায়, প্রভাবশালী একটি মহল জমির মালিকদের নিকট থেকে চুক্তিভিত্তিক জমি নিয়ে সরকারের নিকট থেকে মোটা অংকের ক্ষতিপূরণ নেয়ার জন্য এসব জায়গায় নিজ অর্থায়নে এসব বানিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তুলছেন বলে অনেকে অভিযোগ করছেন।

এভাবে পাকা, আধাপাকা বাড়ী, দোকান গড়ে উঠলে ক্ষতিপূরণ বাবদ সরকারকে কোটি কোটি টাকা গচ্চা দিতে হবে বলে মনে করছেন সচেতনমহল এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জোড় দাবী জনায়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে