২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

মহাসড়ক অবরোধ করে ফেনীতে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  সমকালনিউজ২৪

সাহেদ সাব্বির,ফেনী ::

পলিটেকনিক শিক্ষার্থীদের বিদ্যমান সেশনজট-পরিক্ষা জটিলতা দূরীকরনসহ ৪ দফা দাবিতে ফেনীতে ঢাকা-চট্টগ্রামের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পলিটেকনিক শিক্ষার্থীরা।

সোমবার (১৮জানুয়ারি) বেলা ১১টায় ফেনী শহিদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ফেনী মহিপালে ঢাকা-চট্টগ্রামের মহাসড়ক অবরোধ করে সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হলো— সেশনজট নিরসন করা; দ্বিতীয়, চতুর্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্ত্বীক পরীক্ষায় অটোপাস এবং প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নেওয়া; অতিরিক্ত ফি প্রত্যাহার এবং প্রাইভেট পলিটেকনিকে সেমিস্টার ফি অর্ধেক করা এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা।

শিক্ষার্থীরা জানান, তারা সেশনজটের শিকার হচ্ছেন। প্রতিষ্ঠানগুলো তাদের কাছ থেকে ফি আদায় করছে। এসব কারণে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সমস্যা সমাধানে কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করতেই সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন তারা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আরও বলেন, কোন ভাবেই আমরা সেশন লস চাই না, জোড় পর্বের স্থগিত তাত্ত্বিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সাথে সংযুক্ত করে দেওয়া হোক এবং বিজোড় পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাস পরীক্ষা গ্রহনে দাবি জানাই। দেশব্যাপী ৪ দফা দাবি আদায়ে সবর আমরা পলিটেকনিক শিক্ষার্থীরা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফেনী বিভাগের সর্বশেষ
ফেনী বিভাগের আলোচিত
ওপরে