১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

মাদ্রিদে বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের এক সভা অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি:

স্পেন প্রবাসী বৃহত্তর ঢাকাবাসীর সমস্যা সমাধানসহ রাজধানী ঢাকার ইতিহাস ঐতিহ্য প্রসার ও মানুষের কল্যাণে কাজ করার প্রত্যয় নিয়ে স্পেনে বসবাসরত বৃহত্তর ঢাকাবাসীর সংগঠন বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের উন্নয়ন কর্মকাণ্ডকে আরও গতিশীল করার লক্ষে গত সোমবার (১৪অক্টোম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদের অধ্যুষিত লাভাপিয়েছ সংলগ্ন বাংলাদেশ এসোসিয়েশন হলে বৃহত্তর ঢাকার গাজীপুর, বিক্রমপুর -মুন্সিগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ এবং ঢাকা জেলার নেতৃবন্দের নিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া। সংগঠনের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ আমিনুল হক অলন এর সঞ্চালনায় আয়োজিত সভায় শুরুতে কুরআন তেলাওয়াত করেন সংগঠনের ধর্ম সম্পাদক মোঃ আবু বক্কর। শুভেচ্ছা বক্তব্য দেন আলমগীর হোসেন শেখ।


আলোচনা সভায় সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরে মূল বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহসভাপতি আলামীন মিয়া,সংগঠনের সহ সভাপতি এস এম আহমেদ মনির,উপদেষ্টা মমিনুল ইসলাম স্বাধীন,সম্মানীত সদস্য ও ঢাকা জেলা সমিতির সাধারন সম্পাদক মাসুদুর রহমান, উপদেষ্টা মোঃ বশির আহমদ,সম্মানীত সদস্য হোসাইন মুকুল, সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ,সম্মানীত সদস্য আরজু মিয়া, সহ সভাপতি আল আমীন, যুগ্ম সম্পাদক নাফিজ মামুন, কামরুজ্জামান মামুন, সহ সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, প্রচার সম্পাদক আমির হোসেন, আইন বিষয়ক সম্পাদক মোঃ ইয়াসিন সিকদার,শিক্ষা ও সাংস্কিতিক সম্পাদক রাজীব আহমদ,সম্মানীত সদস্য মোঃ মকসুদ, আজহার খান, সুমন ও মিন্টু প্রমুখ।

সভায় বৃহত্তর ঢাকাবাসীকে একই ছাদের নীচে এনে পুরো ঢাকাবাসীর মধ্যে একটি ঐক্যবদ্ধ প্লার্টফরম তৈরী করে স্পেনে নিজেদের ভাবমূর্তি বাড়াতে একসঙ্গে কাজ করার আহবান জানান। ভাবমূর্তি তৈরি করতে হলে দ্বিধা-দ্বন্দ ভুলে সবাইকে নিয়ে একযোগে কাজ করতে শীগ্রই গ্রেটার ঢাকার একটি কমিটি গঠনের ও সিদ্ধান্ত হয়।

সভায়, গ্রেটার ঢাকার ৬ টি জেলা নিয়ে গঠিত বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনকে আগামী দিনে আরো শক্তিশালী ও উদ্যম নিয়ে কাজ করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
প্রবাসের খবর বিভাগের সর্বশেষ
প্রবাসের খবর বিভাগের আলোচিত
ওপরে