১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

মালয়েশিয়ার পুলিশের কাছে জাকির নায়েকের বিরুদ্ধে ১১৫ অভিযোগ

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকালনিউজ২৪

ভারতের ইসলামী চিন্তাবিদ ও বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে মালয়েশিয়ার বিভিন্ন স্থানে পুলিশের কাছে এখন পর্যন্ত ১১৫টি অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে দেশটির ফেডারেল সিআইডি পরিচালক হুজির মোহাম্মদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জাতিগত চীনা সংখ্যালঘুদের বিতাড়নের পরামর্শ দেওয়ার ঘটনায় এই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এসব অভিযোগ তদন্ত শুরু হয়েছে।

এদিকে বিতর্কিত মন্তব্যের জেরে শান্তি ভঙ্গের আশঙ্কায় জাকির নায়েকের সারাওয়াক প্রদেশে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রাদেশিক প্রশাসন।

মালয়েশিয়ায় বসবাসরত চীনা বংশোদ্ভূত নাগরিকদের আগে দেশে ফেরার আহ্বান জানিয়েছেন জাকির নায়েক। তাদের মালয়েশিয়ার পুরনো অতিথি বলে উল্লেখ করেন তিনি। কেলানতানে এক ধর্মীয় আলোচনায় তাকে নিজের দেশে ফিরে যাওয়ার আহ্বান জানানো হলে এর জবাবে তিনি এমন মন্তব্য করেন।

ওই অনুষ্ঠানে তিনি বলেন, ভারতের সংখ্যালঘু মুসলিমদের চেয়ে মালয়েশিয়ার সংখ্যালঘু হিন্দুরা ১০০ গুণ বেশি অধিকার ভোগ করছে।

উল্লেখ্য, গত তিন বছর ধরে মালয়েশিয়ায় অবস্থান করছেন জাকির নায়েক। দেশটির আগের সরকার তাকে স্থায়ীভাবে দেশটিতে বসবাসের অনুমোদন দেয়। ভারতের আদালতে অর্থপাচার ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর মধ্য দিয়ে জিহাদি কার্যক্রম উদ্বুদ্ধ করার অভিযোগ রয়েছে তারা বিরুদ্ধে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের সর্বশেষ
ওপরে