১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দুর্গাপুরে অতিরিক্ত ভাড়া আদায়ে ভ্রাম্যমান আদালত চাঁদপুরে ৫ কোটি টাকা নিয়ে নিখোঁজ পূবালী ব্যাংক শাখার... দুর্গাপুরে শেষ হলো দু‘দিন ব্যপি কৃষক মেলা আমতলী সদর ইউপি নির্বাচন হত্যা মামলার আসামি চেয়ারম্যান... মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতির ভাবীর ইন্তেকাল

মুজিববর্ষে বগুড়ায় ১৭০২ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ বাড়ী

  সমকালনিউজ২৪

বগুড়া প্রতিনিধিঃ

মুজিববর্ষে বগুড়ায় ভ‚মি ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে এক হাজার ৭০২ পরিবার পাচ্ছে জমিসহ বাড়ী। ইতোমধ্যে জেলার ১২ উপজেলা এবং ৫০টি ব্যারাকে এক হাজার ৭০২টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভ‚মিহীন ও গৃহহীন পরিবার বাছাই করে ঘর বরাদ্দের সব প্রস্তুতি শেষ করেছে বগুড়া জেলা প্রশাসন। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানিয়েছে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

জেলা প্রশাসক বলেন, আশ্রায়ণ প্রকল্পের আওতায় জেলার ১২টি উপজেলা এবং ৫০টি ব্যারাকসহ মোট এক হাজার ৭০২টি গৃহ প্রদান করা হবে। এদের মধ্যে সদরে ২৫০টি, শাজাহানপুরে ১৫টি, শেরপুরে ১৬৩টি, ধুনটে ১০১টি, সারিয়াকান্দিতে ১০৭টি, সোনাতলায় ১২৫টি, গাবতলীতে ৪৫টি, শিবগঞ্জে ১৮০টি, আদমদীঘিতে ১০০টি, দুপচাঁচিয়ায় ১৩৩টি, কাহালুতে ৭৭টি এবং নন্দীগ্রামে ১৫৬টি ঘর নির্মাণ করা হয়েছে। এছাড়াও সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ী ইউনিয়নের শনপঁচা মোল্লাপাড়ায় ১০টি ব্যারাকে ৫০ , নান্দিনার চরে ১৬টি ব্যারাকে ৮০, চন্দনবাইশা ইউনিয়নের বানিয়াপাড়ায় ২৪টি ব্যারাকে ১২০টি পরিবারকে গৃহ প্রদান করা হবে।

তিনি আরও বলেন, রাজশাহী বিভাগে বগুড়া জেলায় সবচেয়ে বেশি গৃহ নির্মাণ করা হয়েছে। এই প্রকল্পে জেলা প্রশাসনের চারজন অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত তদারকি করছেন। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। জেলা প্রশাসনে কেন্দ্রীয়ভাবে আয়োজন না থাকলেও ১২টি উপজেলায় স্থানীয় সাংসদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপকারভোগীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আব্দুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, সহকারী কমিশনার জিএম রাশেদুল ইসলাম ও আশরাফুর রহমান, বগুড় প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান সহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বগুড়া বিভাগের সর্বশেষ
ওপরে