২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন চালু

 অনলাইন ডেস্কঃ সমকালনিউজ২৪

শেষ হয়েছে একাদশ সংসদ নির্বাচন। আজ রবিবার বিকেল ৫টার পর গ্রাহকরা আবারও আগের মতো টাকা লেনদেন, ক্যাশ আউট, মোবাইল ফোনে রিচার্জ করতে পারছেন।

 

বিকাশ, রকেট, ইউক্যাশ, এমক্যাশ এবং শিওর ক্যাশের মতো মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) বা মুঠোফোনে আর্থিক সেবায় লেনদেনের ক্ষেত্রে পুরোপুরি নিষেধাজ্ঞা উঠে গেছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মুঠোফোনে ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ার প্রতিনিধি এবং এজেন্টরা।

 

কাস্টমার কেয়ার এবং মোবাইল ব্যাংকিং এজেন্টরা জানিয়েছেন, রবিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৫টার পর গ্রাহকরা আবারও আগের মতো টাকা লেনদেন, ক্যাশ আউট, মোবাইল ফোনে রিচার্জ সহ অন্যান্য সুবিধাগুলো পাচ্ছেন বলে জানা গেছে।

 

এর আগে এক নির্দেশনায় এমন তথ্য জানিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক।

 

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার বিকেল ৫টা থেকে ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ব্যাংকিং সেবায় নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্রীয় ব্যাংক।

 

তবে শনিবার (২৯ ডিসেম্বর) বিকেল ৫টা থেকে রবিবার বিকেল ৫টা পযর্ন্ত ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা পাঠানোর বিষয়ে শিথিলতা আনা হয়।

 

সে অনুযায়ী গ্রাহকরা আজ বিকেল ৫টা পর্যন্ত সর্বোচ্চ ৫ হাজার টাকা শুধু পাঠাতে পারছেন। কোনও ক্যাশ আউট ও রিচার্জের সুযোগ নেই।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টি এবং ভোটারদের আকৃষ্ট করতে টাকা ছড়ানো বন্ধে মোবাইল ব্যাংকিং বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

 

এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সুপারিশ ও নির্বাচন কমিশনের নির্দেশনায় ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ব্যাংকিং সেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
অর্থনীতি-ব্যবসা বিভাগের আলোচিত
ওপরে