২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

মোহনগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিঁড়িতেই সন্তান প্রসব

  সমকালনিউজ২৪

নেত্রকোনা প্রতিনিধিঃ

কর্তৃপক্ষের অবহেলার কারণে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিঁড়িতেই সন্তান জন্ম দিয়েছেন আল্পনা (২৭) নামের এক নারী। আল্পনা খালিয়াজুরী উপজেলার সাঁতগাও গ্রামের মানিক মিয়ার স্ত্রী।

এ ঘটনায় বৃহস্পতিবার দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ডা. মারুফুল আলম তালুকদার, নার্স রিনা পাল ও শিল্পী রাণী করকে দায়িত্ব অবহেলার জন্য শোকজ করা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) নূর মোহাম্মদ সামছুল আলম।

রোগীর স্বজনরা জানায়, বুধবার দুপুরে রোগীকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে জরুরি বিভাগের ডাক্তার তাকে দু-তলায় লেবার ওয়ার্ডে পাঠান। লেবার ওয়ার্ডে গেলে কোনো রকম চিকিৎসা না দিয়েই জটিল অবস্থা বলে ময়মনসিংহ রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। পরে ওই নারী দ্বিতীয় তলা থেকে নামার পথে সিঁড়িতেই স্বাভাবিকভাবে ছেলে সন্তানের জন্ম দেন।

বিষয়টি প্রচার হলে তড়িঘড়ি করে হাসপাতালে ভর্তি করা হয়। পরে সাংবাদিকরা জানার আগেই কৌশলে প্রসূতি নারীকে দ্রুত বিদায় দিয়ে দেয় দায়িত্বরত ডাক্তার ও নার্সরা।

এ ব্যাপারে টিএইচও নূর মোহাম্মদ সামছুল আলম বলেন, ওই রোগী হাসপাতালে ভর্তি হয়নি। বাড়িতে প্রথমে ধাত্রী দিয়ে সন্তান প্রসবের চেষ্টা করার পর হাসপাতালে নিয়ে আসে। প্রসবের পর আমরা রোগীকে ভর্তি করে প্রয়োজনীয় সব চিকিৎসা দিয়েছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে