১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

মোহনপুরে পুকুর খনন করে অবৈধভাবে মাটি বিক্রি করায় এসিল্যান্ডের অভিযান

  সমকালনিউজ২৪

মোঃজুয়েল রানা, মোহনপুর,রাজশাহী::

রাজশাহী মোহনপুর উপজেলার মাখনপুর গ্রামে পুরাতন পুকুর খনন করে কাকড়া গাড়িতে মাটি নিয়ে যাওয়ার ফলে রাস্তায় ধুলা বালি সৃষ্টি হয়ে, ধুলা উড়ে পরিবেশ নষ্ট করে। যার ফলে এলাকার লোকজন বিরক্ত হয়ে অভিযোগ দেয়। আজ রবিবার সকালে উপজেলার বিভিন্ন বাজার মনিটরিং শেষে দুপুর ১২ঃ৩০ টার সময় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃজাহিদ বিন কাশেম ।

এ সময় উপজেলার মাখনপুর এলাকায় একটি বিলে অভিযান পরিচালনা করেন। সেখানে পুরাতন পুকুর খনন করছিলেন মাখনপুর গ্রামের হান্নান সরকার নামের এক ব্যাক্তি। পরে তাকে পুকুর খনন করে কাকড়া গাড়িতে মাটি নিয়ে যাওয়ার ফলে রাস্তায় ধুলা বালি সৃষ্টি হয়ে, ধুলা উড়ে পরিবেশ নষ্ট করার অপরাধে তার কাছ থেকে জরিমানা করা হয় (১০) হাজার টাকা। সেই সাথে কাকড়া গাড়িতে করে মাটি চলাচল প্রাথমিক ভাবে নিশেধাজ্ঞা জারি করা হয়। এমন অভিযানে উপস্থিত ক্ষতিগ্রস্ত এলাকা বাসি এসিল্যান্ডকে অভিনন্দন জানান। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার (ভুমি) জাহিদ বিন কাশেম ।

তিনি বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কেউ অবৈধভাবে পুকুর খনন করার চেষ্টা করলে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে।এছাড়া কাকড়া গাড়িতে করে রাস্তায় মাটি নিয়ে চলাচল করতে নিষেধ করেন। অনুমতি ব্যতীত পুকুর খনন বন্ধ থাকবে বলে তিনি জানান।

এছাড়া অবৈধভাবে পুকুর খননকারীদের ও পুকুরের মাটি কাকড়া গাড়িতে করে রাস্তায় চলাচল না করে যেন। এলাকার সবাই কে সজাগ থাকার পরামর্শ দেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে