১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

যোগাযোগে নতুন দিগন্ত: চার সেতু-ফ্লাইওভার ও চার আন্ডারপাস খুলছে আজ

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
যোগাযোগে নতুন দিগন্ত: চার সেতু-ফ্লাইওভার ও চার আন্ডারপাস খুলছে আজ

আসন্ন ঈদে বাড়ি ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে দেশের অন্যতম প্রধান দুই মহাসড়কে দুটি সেতু, দুটি ফ্লাইওভার ও চারটি আন্ডারপাস খুলে দেওয়া হচ্ছে আজ। সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগুলোর উদ্বোধন করবেন।

এর মধ্যে রয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় গোমতী সেতু ও দ্বিতীয় মেঘনা সেতু, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চন্দ্রা ও কোনাবাড়ীর ফ্লাইওভার এবং বিভিন্ন পয়েন্টে চারটি আন্ডারপাস।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে উত্তরবঙ্গের ১৬টি জেলাসহ ২৬টি জেলার ৯০টি রুটের বিপুলসংখ্যক যানবাহন চলাচল করে। দেশের ব্যস্ততম এই মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে ২০১৩ সালে দুই লেনের এই মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প হাতে নেয় সরকার। প্রকল্পে দুটি সার্ভিস লেন, ২৯টি নতুন ব্রিজ, চারটি ফ্লাইওভার ও ১৪টি আন্ডারপাস সংযুক্ত রয়েছে। মহাসড়কে ধেরুয়া এলাকার ফ্লাইওভার ও সেতুগুলোর কাজ শেষে গত বছর খুলে দেওয়া হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে