১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

রংপুরে উ’গ্রপন্থী ৫ স’ন্ত্রাসী গ্রে’ফতার

  সমকালনিউজ২৪

খন্দকার রাকিবুল ইসলাম,রংপুর ::

রংপুর নগরীতে উগ্রবাদি লিফলেট ও বইসহ উ’গ্রপন্থী স’ন্ত্রাসী দলের ৫ জন সদস্যকে গ্রে’প্তার করেছে র‌্যাব-১৩।

গ্রে’প্তারকৃতরা হলেন, গাইবান্ধার কুপতলা গ্রামের আল শাহারিয়া হালিম, একই জেলার পলাশবাড়ি উপজেলার গাড়ানাটা গ্রামের শাহ ফেরদৌস তাজিম, রংপুর নগরীর পশ্চিম বাবুখাঁর মনোয়ার হোসেন বিপ্লব, পশ্চিম বাবুখাঁ গ্রামের রিজমুল আলম ও আবুল কালাম আজাদ।

আজ রবিবার বিকেলে র‌্যাব-১৩ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, র‌্যাব- ১৩ উপ-অধিনায়ক (মিডিয়া অফিসার) গালিব মুহম্মদ নাতিকুর রহমান।

তিনি জানান, গতকাল শনিবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, উগ্রপন্থী স’ন্ত্রাসী দলের কয়েকজন সদস্য রংপুর নগরীর আলমনগরে অবস্থান করছেন। তাঁরা গোপন আলোচনা করছেন। তখন র‌্যাব সদস্যরা সেখানে অ’ভিযান চালায়। ৫ জনকে ঘটনাস্থল থেকে গ্রে’প্তার করা হয়। আসামিদের কাছ থেকে উগ্রপন্থী বই ও লিফলেট পাওয়া যায়। এছাড়াও ১টি ল্যাপটপ, ৫টি মোবাইল ফোন, পেইনডাইভ উ’দ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তাঁরা মতিন মেহেদী ওরফে মতিনুল হক মন্ডলের অনুসারী। আগামী ১০ নভেম্বর ঈদ-ই-মিলাদুন্নবীকে সামনে রেখে রাষ্ট্রীয় ও ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হ’ত্যাসহ-রাষ্ট্রীয় সম্পত্তির ক্ষয়ক্ষতির জন্য ষড়য’ন্ত্রমূলক গোপন সভা করছিলেন। তাঁদের বিধিবদ্ধ কোনো সংগঠন নেই।

তাঁরা দেশের বর্তমান নির্বাচন ও ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না। দেশের সংবিধান ও জাতীয় সংসদকে স্বীকার করেন না।গ্রে’ফতারকৃতদের বি’রুদ্ধে রংপুর কোতয়ালী, কুড়িগ্রাম সদর ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মা’মলা রয়েছে।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে