১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

রংপুরে ভয়াবহ ট্রেন দু’র্ঘটনায় ০৫ জন নি’হত

  সমকালনিউজ২৪

খন্দকার রাকিবুল ইসলাম, রংপুর  ::

রংপুরের কাউনিয়ায় ট্রেন দু’র্ঘটনায় ০৫ জন নি’হত এবং অন্তত ২০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল সাড়ে তিনটার দিকে এ দু’র্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও রেল ষ্টেশন সূত্র জানায়, সান্তাহার থেকে পঞ্চগড়গামী সেভেন আপ ট্রেনটি কাউনিয়া রেল ষ্টেশনের ১ নং প্লাট ফর্মে অবস্থান নেয়। এ সময় দায়িত্বরত ড্রাইভার ছাড়াই ফায়ারম্যান দিয়ে ইঞ্জিন ঘুড়িয়ে নেয়ার সময় ইঞ্জিনটি নিয়ন্ত্রন হারিয়ে ট্রেনের যাত্রীবাহী ট্রেনের বগিকে স্বজোড়ে আঘাত করলে ঘটনাস্থলেই অজ্ঞাত পাঁচজন মা’রা যায়।

এ ঘটনায় আহত হয়েছে আরও ২০ জন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের অ’ভিযোগ কর্তৃপক্ষের অবহলোর কারনে এ দু’র্ঘটনা ঘটেছে। রংপুরের জেলা প্রশাসক, সিভিল সার্জন, কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আর বেগম দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খবর পেয়ে উ’দ্ধারে কাউনিয়া থানা পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মীরাসহ শত-শত মানুষ ছুটে আসে। প্রথমে আহতদের কাউনিয়া উপজেলা হাসপাতাল ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কাউনিয়া স্টেশন মাস্টার আব্দুর রশিদ জানান, সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল সেভেনআপ কাউনিয়ায় আসার পর ইঞ্জিন ঘুরিয়ে নিতে হয়। ইঞ্জিন ঘুরে আসার পর ইঞ্জিন নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা বগিগুলোর পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে দুটি বগি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে এই হতাহতের ঘটনা ঘটে।

নি’হতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে