২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি হিসেবে যোগদান করলেন ড. মোঃ শাহ্ আজম

 মাসুদ মোশাররফ,শাহজাদপুর প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এ ৪ বছরের জন্য ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. মোঃ শাহ্ আজম ।

গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমতিক্রমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইন ২০১৬ এর ১০ (১) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহ্ আজমকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ’র ভাইস চ্যান্সেলর পদে যোগদানের তারিখ হতে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে ।

প্রজ্ঞাপন জারির পরদিন বুধবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত কর্মস্থলে যোগদান করেন। নতুন উপাচার্য কর্মস্থলে যোগ দিতে আসলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী এবং ছাত্রছাত্রীদের ফুলেল ভালবাসায় সিক্ত হন।

দায়িত্বে যোগদানের পর উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ সার্বিক প্রশাসন পরিচালনায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সচেতন সমাজের সহযোগিতা কামনা করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহ্ আজম কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন। কুষ্টিয়া এবং খুলনায় কাটে শৈশব-কৈশোর। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অষ্ট্রেলিয়া থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন। রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘসময়। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ছিলেন তিনি।

উল্লেখ্য, গত ১১ জুন বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের ৪ বছরের মেয়াদ শেষ হয়। দীর্ঘ প্রায় ৬ মাস পর গত মঙ্গলবার (৭ডিসেম্বর) প্রফেসর ড. মোঃ শাহ্ আজমকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগের প্রজ্ঞাপন জারি করলো শিক্ষা মন্ত্রণালয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিরাজগঞ্জ বিভাগের সর্বশেষ
ওপরে