২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ফরিদগঞ্জের প্রখ্যাত হোমিও ডাক্তার নারায়ণ চক্রবর্তীর... তাহেরপুরের তিনশত বছরের বৃক্ষের নাম আজো অজানা স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই : ইউএনও... প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসান সহ নিহিত-২ আহত-৩

রাজশাহীতে উচ্চ স্বরে গান বাজাতে নিষেধ করায় একজনকে হ’ত্যা,গ্রে’ফতার ৫

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার হরিষার ডাইং এলাকায় উচ্চ স্বরে সাউন্ড বক্সে গান বাজাতে নিষেধ করায় প্রতিবেশীর চাকুর আঘাতে মুকুল নামের এক ব্যক্তি নি’হত হয়েছেন। এ ঘটনায় ৫ জনকে গ্রে’ফতার করেছে পুলিশ।

গ্রে’ফতারকৃতরা হলেন, নগরীর শাহ মখদুম থানার হরিষার ডাইং এলাকার মোসা. খাদিজা (১৯), মো. মিঠন (৩০), মো. মোমিন (২৫), মো. সোহেল (৩২) ও কর্ণহার থানার মোল্লা ডাইং এলাকার মো. পলাশ (৪০)।

পুলিশ জানায়, নগরীর শাহ মখদুম থানার হরিষার ডাইং এলাকায় বকুলের ছেলে নাহিদ গত ১ আগস্ট রাত সাড়ে ৯ টায় উচ্চ স্বরে সাউন্ড বক্সে গান শুনছিলেন। তার প্রতিবেশী মুকুল আলীর মেয়ে অন্তসত্বা ও অসুস্থ হওয়ায় মুকুল আলী নাহিদের বাড়িতে গিয়ে উচ্চ স্বরে গান বাজাতে নিষেধ করেন।

নাহিদ তাৎক্ষণিক সাউন্ড বক্সের শব্দ কমিয়ে দিলেও মুকুল সেখান থেকে চলে আসলে আবারও শব্দ বাড়িয়ে দেয়। মুকুল আলী আবারও নাহিদের বাড়িতে গিয়ে উচ্চ স্বরে গান বাজাতে নিষেধ করলে নাহিদ ও তার পিতা বকুল আলী, মা ও তার বোন মিলে মুকুলকে গালিগালাজ করে এবং তাদের মধ্যে তর্ক-বিতর্ক হয়।

এক পর্যায়ে নাহিদ ও তার পরিবারের সদস্যরা লোহার রড দিয়ে মুকুলের মাথায় আঘাত করে এবং চা’কু দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে গুরুত্বর জখম করে। মুকুলের চিৎকার শুনে তার ছোট ছেলে শাহীন আলম ও জামাই আলমগীর সেখানে গেলে তাদেরকেও মারপিট ও চা’কু দিয়ে আঘাত করে জখম করে।

মুুকুলের ছেলে শামিম ইসলাম জানান, ঘটনাস্থলে স্থানীয় লোকজন বাবাকে উদ্ধারে এগিয়ে গেলে আসামিরা পালিয়ে যায়।

পরবর্তীতে গুরুত্বর আহত অবস্থায় বাবাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ১২ টায় তার মৃ’ত্যু হয়।

এ ঘটনায় নি’হতের ছেলে শামিম ইসলাম শাহ মখদুম থানায় মামলা দায়ের করেন। এবং মামলার পর শাহ মখদুম থানা পুলিশ অভিযান চালিয়ে শাহ মখদুম থানার হরিষার ডাইং ও কর্ণহার থানার মোল্লা ডাইং এলাকা থেকে ৫ জনকে গ্রে’ফতার করেন।

শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, বুধবার সকালে গ্রে’ফতারকৃতদের আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে