২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

রাজশাহীতে এখন পর্যন্ত ৮ জনের মনোনয়ন বাতিল হলো

  সমকালনিউজ২৪

তথ্য গোপনের দায়ে রাজশাহীর গোদাগাড়ী-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার এস.এম. আব্দুল কাদের। রবিবার সকালে যাচাই বাছাই চলাকালে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

 

সকাল ৯টা থেকে রাজশাহী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই বাছাই শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। প্রথমেই ব্যারিস্টার আমিনুলসহ রাজশাহী-১ আসনে আটজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বুধবার শেষ দিনে রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। তবে মোট ৬৮ জন মনোনয়নপত্র তুলেছিলেন। বাকি ১৫ জন তাদের মনোননয়নপত্র জমা দেননি।

 

রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী অফিসাররা (ইউএনও) সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। রিটার্নিং অফিসারের কার্যালয়ে আজ মনোনয়নপত্র যাচাই বাছাই চলছে।

 

এবার রাজশাহীর ছয় আসনে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে দাখিল করেছেন ১২ জন, রাজশাহী-২ (সদর) আসনে দাখিল করেছেন ০৮ জন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে দাখিল করেছেন ১০ জন, রাজশাহী-৪ (বাগমারা) আসনে ৫ জন, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে দাখিল করেছেন ১১, রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দাখিল করেছেন ০৭ জন। প্রত্যেকেই নিজ আসনের জন্য তাদের মনোনয়ন দাখিল করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে