২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

রাজশাহী তে এসএসসির প্রথম পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন

 নাজিম হাসান, রাজশাহী সংবাদদাতা: সমকালনিউজ২৪
রাজশাহী তে এসএসসির প্রথম পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এসএসসির বাংলা ১ম পত্র পরীক্ষা সুষ্ঠভাবে শেষ হয়েছে। গতকাল শনিবার কোথাও কোনো অপ্রিতীকর ঘটনা ছাড়াই সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এসময় বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শনে যান রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের,শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও সচিব প্রফেসর তরুণ কুমার সরকারসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তা। রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. আনারুল হক প্রামানিক জানান,এখনো কোথাও পরীক্ষার্থী বহিস্কারের খবর পাওয়া যায়নি। সুষ্ঠাভাবে প্রথম পরীক্ষা সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, এসএসসিতে রাজশাহী শিক্ষাবোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন। এর মধ্যে ১ লাখ ৭ হাজার ৫৩২ জন ছাত্র ও ৯৭ হাজার ৫৪ জন ছাত্রী। তবে এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৩০৩ জন। আর অনিয়মিত রয়েছেন ২৪ হাজার ৪৭ জন। এছাড়া মান উন্নয়নের জন্য আরও ২৩৬ জন এ পরীক্ষায় অংশ নিচ্ছে।এসব পরীক্ষার্থীর মধ্যে ৯০ হাজার ৫১ জন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

মানবিকে পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ২৫৯ জন। আর ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীর সংখ্যা ১৪ হাজার ২৭৬ জন। এর আগে নির্দেশনা থাকায় এবার পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করানো হয়। এছাড়া পরীক্ষার ২৫ মিনিট আগে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হয় প্রশ্নপত্রের সেট কোড।#

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগ বিভাগের সর্বশেষ
রাজশাহী বিভাগ বিভাগের আলোচিত
ওপরে