২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে আরএমপির ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার বেলা ১১ টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড়ে বেলুন ও পাইরা উড়িয়ে র‌্যালী উদ্বোধনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। শোভাযাত্রাটি মহানগরের ভেড়িপাড়া মোড় থেকে শুরু হয়ে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানা ও ফাঁড়ির পুলিশ সদস্যসহ আরএমপি পুলিশের ব্যান্ড দল অংশগ্রহণ করে।

শোভাযাত্রা শুরুর আগে আইজিপি ড. বেনজীর আহমেদ বেলুন, ফেস্টুন ও কবুতর অবমুক্তকরণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা শেষে প্রধান অতিথি পুলিশ লাইন্সে বিশেষ রক্তদান কর্মসূচি, অনাবাদী জমিতে সবজি চাষের উদ্বোধন, বৃক্ষরোপণ ও মৎস্যপোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি আবু হাসান মোহম্মদ তারিক, রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন, আরএমপি ও রাজশাহী রেঞ্জ পুলিশের বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে বিকেলে রাজশাহী পুলিশ লাইন্সে পুলিশ সমাবেশ, খেলাধুলা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

১৯৯২ সালের ১ জুলাই রাজশাহী মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু হয়। প্রথমে বোয়ালিয়া, রাজপাড়া, শাহমুখদুম ও মতিহার এই চারটি থানা নিয়ে এর যাত্রা শুরু হলেও বর্তমানে এখনো ১২টি থানার রয়েছে।

এগুলো হলেন, বোয়ালিয়া থানা, রাজপাড়া, মতিহার, শাহমখদুম, চন্দ্রিমা, কাসিয়াডাঙ্গা, কাটাখালী, বেলপুকুর, রাজশাহী বিমানবন্দর থানা, কর্ণহার, দামকুঁড়া ও পবা থানা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে