২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

রাজশাহীতে ৮ শর্তে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

রাজশাহীতে ৮ শর্তে বিএনপিকে বিভাগীয় গণসমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। বুধবার এ অনুমতি দেয়া হয়। মহানগর পুলিশের নগর গোয়েন্দা শাখার পুলিশ সুপার স্বাক্ষরিত অনুমতি পত্রটি দেয়া হয় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে। এতে বলা হয়, আগামী ০৩ ডিসেম্বর ২০২২ শনিবার রাজশাহী বিভাগীয় গণসমাবেশ আয়োজন ও মাইক ব্যবহারের অনুমতি আছে। উপর্যুক্ত বিষয়ে আপনার আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ০৩ ডিসেম্বর মহানগরীর রাজপাড়া থানাধীন হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাদ্রাসা ময়দানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর আহবানে রাজশাহী বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠানের অনুমতি নির্দেশক্রমে নিম্ন লিখিত শর্ত সাপেক্ষে প্রদান করা হলো।

শর্তাবলী হলো:- ০১। মাদ্রাসা ময়দান চত্ত্বরের মধ্যে সমাবেশের যাবতীয় কার্যক্রম সীমাবদ্ধ রাখতে হবে।সমাবেশ স্থলের আশপাশসহ কোনো অবস্থাতেই সমবেত হওয়া এবং যান ও জনচলাচলে কোনো প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবেনা। নিরাপত্তার জন্য সমাবেশে আগতদের চেকিং এর ব্যবস্থা করতে হবে এবং নিজস্ব ব্যবস্থাপনায় পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক (দৃশ্যমান আইডি কার্ডসহ) নিয়োগ করতে হবে।

০২। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক-ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো কার্যকলাপ এবং উস্কানিমূলক বক্তব্য প্রদান ও প্রচারপত্র বিলি করা যাবেনা।

০৩। সমাবেশে আসা-যাওয়ার পথে শোভাযাত্রা ও মিছিল করাসহ আইন শৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এরূপ কর্মকান্ড করা যাবেনা। ব্যানার-ফেস্টুন ও পতাকাতে কোনো লাঠি-সোটা ও রড ব্যবহার করা যাবেনা। ব্যানার-ফেস্টুন ইত্যাদির ব্যবহার সীমিত করতে হবে।

০৪। আযান, নামাজ ও অন্যান্য ধর্মীয় সংবেদনশীল সময় মাইক/ শব্দ যন্ত্র ব্যবহার করা যাবেনা। ধর্মীয় অনুভূতির উপর আঘাত আসতে পারে এমন কোনো বিষয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন, বক্তব্য প্রদান বা প্রচার করা যাবেনা।

০৫। মঞ্চ তৈরির সঙ্গে যারা জড়িত (আইডি কার্ডসহ) তারা ব্যতীত অন্য কেউ আগামী ৩ ডিসেম্বর সমাবেশ শুরুর পূর্বে সমাবেশ স্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না। সমাবেশের যাবতীয় কার্যক্রম ঐদিন ২ টার সময় শুরু করে ৫টার সময় শেষ করতে হবে। সমাগত নেতাকর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতেনা পারে দায়িত্বশীল নেতৃবৃন্দ বা আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে।

০৬। নিজস্ব ব্যবস্থাপনায় সমাবেশ স্থলের অভ্যন্তরে ও বাইরে উন্নত রেজ্যুলেশন যুক্ত সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। সমাবেশস্থলের বাইরে বা সড়কের পাশে প্রজেক্টর / মাইক / সাউন্ড বক্স ব্যবহার করা যাবেনা। সমাবেশস্থলে ইন্টারনেট সংযোগ, ব্রড ব্যান্ড সংযোগ ও রাউটার ব্যবহার করা যাবেনা।

০৭। যানবাহন সমূহ শহরের ভেতরে প্রবেশ করানো যাবেনা। রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। পার্কিং এর জন্য নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং করতে হবে। মূলসড়কে কোনো পার্কিং করা যাবেনা।

০৮। এই অনুমতি পত্র স্থান ব্যবহারের অনুমতি নয়। স্থান ব্যবহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে অনুমোদন নিতে হবে। জনস্বার্থে কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে অনুমতি আদেশ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। উল্লিখিত শর্তাবলী যথাযথ ভাবে পালন না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে