২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মহা পরিচালকের কৃষি অফিস পরিদর্শন; কর্মকর্তাদের সাথে... বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে... ফেইসবুকের প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার যুবক... কালাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বরগুনায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

রাজশাহী বোর্ডে এবারও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা

 নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ সমকালনিউজ২৪

২০২১ সালের এসএসসি পরীক্ষায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে এবারও ছেলেদের চেয়ে এগিয়ে রয়েছে মেয়েরা। পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তি উভয় দিক থেকেই ঈর্ষণীয় ফলাফল তাদেও রয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টায় শিক্ষা বোর্ড থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় পাসের হার ৯৪ দশমিক ৭১ শতাংশ। সব বিষয়ে পাস করেছে বোর্ডের এমন শিক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৯৫ হাজার ৪০৬।

রাজশাহী শিক্ষা বোর্ডের জনসংযোগ কর্মকর্তা মো. খায়রুল ইসলাম জানান, এ বছর জিপিএ-৫ পেয়েছে ২৭ হাজার ৭০৯ জন শিক্ষার্থী। গত বছর রাজশাহীর বোর্ডে পাসের হার ছিল ৯০ দশমিক ৩৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ২৬ হাজার ১৬৭ জন শিক্ষার্থী। ফলে পরিবর্তীত পরিস্থিতিতে সীমিত সিলেবাসে পরীক্ষা নিলেও এবার পরীক্ষার ফলাফল গতবারের চেয়ে আশানুরূপভাবে ভালো হয়েছে।

এ বছর পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে ছেলেদের তুলনায় মেয়েরা ভালো ফলাফল করেছে।

এ বিষয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, চলতি বছর রাজশাহী শিক্ষাবোর্ড থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল ২ লাখ ৮ হাজার ৭৯৭ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছিল ২ লাখ ৬ হাজার ৩১৪ জন শিক্ষার্থী। এর মধ্যে সব বিষয়ে পাস করেছে ১ লাখ ৯৫ হাজার ৪০৬ জন শিক্ষার্থী।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
শিক্ষা বিভাগের সর্বশেষ
ওপরে