১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
পুঠিয়ায় ট্রাক-অটোরিকশা থামিয়ে চাঁদাবাজির সময় আটক ৩ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত... চাঁদপুরে লঞ্চ থেকে ১৬ কেজি গাজা সহ মাদক কারবারি আটক দুর্গাপুরে মাদক সেবনের দায়ে ৬ তরুণের জেল-জরিমানা পাইকগাছায় সরকারি জায়গায় পোল্ট্রি ফার্ম নির্মাণ, উপজেলা...

রাজাপুরের ইতিহাসে প্রথম নারী প্রার্থী হতে যাচ্ছেন লাইজু।

 মোঃ সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি। সমকালনিউজ২৪

পঞ্চম বারের উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঝালকাঠি রাজাপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন উপজেলা আওয়ামীলীগের অনেকেই। ইতিমধ্যে চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে অনেকেই শুরু করেছেন দৌড়ঝাঁপ। তাদের ভিতরে কিছু নতুন মুখসহ রয়েছে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান।

 

এদিকে রাজাপুরের ইতিহাসে চেয়ারম্যান পদে সর্বপ্রথম নারী প্রার্থী হয়ে নির্বাচনে দলীয় টিকিট পেতে দৌড়ঝাঁপের শীর্ষে রয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। আর তিনি গত দশ বছর মহিলা ভাইস-চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে উপজেলার সকল মানুষের কাছে বেশজনপ্রিয়তা পেয়েছেন। ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় প্রথম নারী প্রার্থী হিসেবে তার অংশগ্রহনে নারী ভোটারসহ অনেকেই ইতিবাচক হিসেবে দেখছেন। আর বরাবরই এ উপজেলায় আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেতে একাধিক নেতৃবৃন্দ লড়াই করেন। আর এতে দ্বিধা-বিভক্ত হয়ে পরে স্থানীয় আওয়ামীলীগ। এবারও এর ব্যতিক্রম হবেনা এমটাই মনে করছেন স্থানীয়রা।

 

এ উপজেলায় ইতিহাসে প্রথম নারী প্রার্থী ব্যক্তিগত জীবনে তিনি রাজাপুর সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম বারি খান এর স্ত্রী ও সাবেক থানা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আবুল হোসেন ফরাজীর মেয়ে।

 

উল্লেখ্য, এ উপজেলায় প্রথমবার ১৯৮৫ সালে তালুকদার শামীম জাহাঙ্গীর, দ্বিতীয় বারে ১৯৯০ সালে আঃ শুকুর মৃধা, তৃতীয়বার ২০০৯ সালে মিলন মাহমুদ বাচ্চু মৃধা, চতুর্থবার ২০১৪ সালে অধ্যক্ষ মনিরউজ্জামান রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দ্বায়িত্ব পালন করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ঝালকাঠি বিভাগের আলোচিত
ওপরে